এসআই আকবরকে পালাতে সহায়তা করায় আরেক এসআই বরখাস্ত

বণিক বার্তা অনলাইন

সিলেটে হেফাজতে এক যুবকের মৃত্যুর ঘটনায় এবার পুলিশেল আরেক উপপরিদর্শককে (এসআই) সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় প্রধান অভিযুক্ত বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জের দায়িত্বে থাকা এসআই (বরখাস্ত) আকবর হোসেন ভূঞাকে পালাতে সহায়তা করায় তাকেও বরখাস্ত করা হয়েছে।

বরখাস্তকৃত এসআইয়ের নাম হাসান উদ্দিন। তিনি পুলিশ ফাঁড়ির ‘টু-আইসি’ পদে কর্মরত ছিলেন। আজ বুধবার সন্ধ্যায় সিলেট মহানগর পুলিশের (এসএমপি) পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সাময়িক বরখাস্তকৃত এসআই আকবর হোসেন ভূঞাকে ফাঁড়ি থেকে পালাতে সহায়তা করা ও তথ্য গোপনের অপরাধে এসআই হাসান উদ্দিনকে সাময়িকভাবে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।’

উল্লেখ্য, গত ১০ অক্টোবর রাতে নেহারিপাড়ার বাসিন্দা রায়হানকে কোতোয়ালির বন্দরবাজার ফাঁড়িতে তুলে নিয়ে গিয়ে নির্যাতন করা হয়। পরের দিন ভোরে তিনি মারা যান। এ ঘটনায় ১১ অক্টোবর রাতে কোতোয়ালি থানায় নিহতের স্ত্রী তাহমিনা আক্তার বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে মামলা করেন।

মহানগর পুলিশের একটি অনুসন্ধান কমিটি তদন্ত করে ১২ অক্টোবর বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঞাসহ চারজনকে সাময়িক বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করে। ওই দিন থেকে আকবর পলাতক আছেন। এ নিয়ে বন্দরবাজার ফাঁড়িতে নির্যাতনে রায়হানের মৃত্যুর ঘটনায় পাঁচজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

১৩ অক্টোবর হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে দায়ের করা মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) স্থানান্তর হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন