‘প্রতিবেশী দেশগুলো চট্টগ্রাম-সিলেট-সৈয়দপুর বিমানবন্দর ব্যবহার করতে পারে’

কূটনৈতিক প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের পররাষ্ট্রনীতি হলো সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়। আমরা সব সময় ভালো সহযোগিতার কথা চিন্তা করি। বিশেষ করে এই অঞ্চলের মানুষের উন্নয়নের জন্য প্রতিবেশী দেশগুলোর সঙ্গে অধিকতর ভালো সহযোগিতা প্রয়োজন।

আজ রোববার (২৭ সেপ্টেম্বর) গণভবনে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ বিদায়ী সাক্ষাতে গেলে প্রধানমন্ত্রী একথা বলেন। 

এসময় প্রতিবেশী দেশগুলো তাদের প্রয়োজনে বাংলাদেশের চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর বিমানবন্দর ব্যবহার করতে পারে বলেও উল্লেখ করেন তিনি।

রীভা গাঙ্গুলি দাশের সাক্ষাৎ শেষে পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিদায়ী এ সৌজন্য সাক্ষাতে রীভা গাঙ্গুলি দাশ কভিড-১৯ মহমারী, রোহিঙ্গা সংকট ছাড়াও দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

এদিকে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে হাইকমিশনার ভারতের প্রতিবেশী নীতিতে বাংলাদেশের গুরুত্বের কথা পুনর্ব্যক্ত করেন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও প্রধানমন্ত্রী হাসিনার দূরদর্শী নেতৃত্বে দ্বিপাক্ষিক সম্পর্কের যে অগ্রগতি হয়েছে তা তুলে ধরেন। 

মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী এবং পরের বছরে বাংলাদেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পঞ্চাশতম বার্ষিকী উদযাপন বিষয়েও বৈঠকে আলোচনা হয়েছে। 

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এবং ঢাকায় নিযুক্ত ভারতের ডেপুটি হাইকমিশনার বিশ্বদিপ দে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন