তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে অনলাইন সংবাদ মাধ্যম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) দুদকের ঢাকা কার্যালয়ে গতকাল মামলা করেন কমিশনের উপপরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান।

মামলায় তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে ৪২ কোটি টাকা অবৈধভাবে আয়ের অভিযোগ আনা হয়েছে। দুদকের কোর্ট পরিদর্শক মো. জুলফিকার মামলা দায়েরের বিষয়টি বণিক বার্তাকে নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়, তৌফিক ইমরোজ খালিদী বিভিন্ন ব্যাংক হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন, যার বৈধ কোনো উৎস নেই। অর্থ তিনি প্রতারণার মাধ্যমে ভুয়া কাগজপত্র সৃষ্টি করে অবৈধ প্রক্রিয়ায় অর্জন করেছেন বলে প্রাথমিকভাবে প্রমাণিত। তৌফিক ইমরোজ খালিদী অস্থাবর সম্পদ অসাধু উপায়ে অর্জন করেছেন, যা তার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে সংগতিপূর্ণ নয়।

এতে বলা হয়, অসৎ উদ্দেশ্যে জেনেশুনেই প্রতারণার আশ্রয়ে মিথ্যা প্রতিবেদনকে সঠিক হিসেবে ব্যবহার করে লোকসানি প্রতিষ্ঠানকে লাভজনক উল্লেখ করে ১০০ টাকা মূল্যমানের শেয়ারমূল্য ১২ হাজার ৫০০ টাকা নির্ধারণ দেখিয়েছেন। আর এর মাধ্যমে বিএসইসির অনুমোদনহীন পুঁজিবাজারে -তালিকাভুক্ত বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম নামের একটি অনলাইনভিত্তিক পত্রিকার শেয়ার বিক্রি দেখিয়ে বিভিন্ন ব্যাংক হিসাবে ৪২ কোটি টাকা জমা করেছেন, যার কোনো বৈধ উৎস নেই। জ্ঞাত আয়ের সঙ্গে অর্থের উৎস অসংগতিপূর্ণ বলে দুদকের অনুসন্ধানে প্রমাণ মিলেছে। তার বিরুদ্ধে দুদক আইন, ২০০৪-এর ২৭ () ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

বিষয়টি নিয়ে বিডিনিউজের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী বণিক বার্তাকে বলেন, আমি শুধু আশা করতে পারি, বিচারিক প্রক্রিয়াকে সঠিকভাবে চলতে দেয়া হবে। আমরা সম্পূর্ণ নির্দোষ প্রমাণিত হবো, এ বিষয়ে আমার বিন্দুমাত্র সন্দেহ নেই।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন