ঢাকা উত্তরের ৩১ বাড়িতে এডিস লার্ভার সন্ধান

নিজস্ব প্রতিবেদক

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে দ্বিতীয় পর্যায়ে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান বা চিরুনি অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) অভিযানের দ্বিতীয় দিনে গতকাল ৩৯০টি বাড়ি পরিদর্শন করে ৩১টিতে এডিস মশার লার্ভা পিউপার উপস্থিতিসহ সম্ভাব্য প্রজনন উৎস পাওয়া গেছে।

গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার জাতীয় ম্যালেরিয়া নির্মূল এডিসবাহিত রোগ নিয়ন্ত্রণ কর্মসূচি কর্তৃক মৌসুমপূর্ব এডিস সার্ভে ২০২০ পরবর্তী মনিটরিং কার্যক্রম (দ্বিতীয় পর্যায়) জুলাই থেকে শুরু হয়েছে, যা ১৪ জুলাই পর্যন্ত ঢাকা উত্তর সিটি করপোরেশনের সঙ্গে যৌথভাবে পরিচালিত হবে। জাতীয় ম্যালেরিয়া নির্মূল এডিসবাহিত রোগ নিয়ন্ত্রণ কর্মসূচির ১৬টি টিম মনিটরিং কার্যক্রমে সিটি করপোরেশনের সঙ্গে সরাসরি অংশগ্রহণ করছে।

কার্যক্রমের অংশ হিসেবে গতকাল ঢাকা উত্তর সিটি করপোরেশনের , , , , ১১, ১৪, ১৮, ২০, ২২, ২৩, ২৫, ২৭, ২৯, ৩১, ৩৪ ৩৭ নং ওয়ার্ডে অভিযান পরিচালনা করা হয়। এদিন মোট পরিদর্শনকৃত ৩৯০টি বাড়ির মধ্যে ৩১টিতে এডিস মশার লার্ভা পিউপার উপস্থিতিসহ সম্ভাব্য প্রজনন উৎস পাওয়া যায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন