জিম্মি বেসামরিক নাগরিক উদ্ধারে যৌথ অভিযান

জম্মু-কাশ্মীরে সন্ত্রাসীদের গুলিতে কর্নেল-মেজরসহ পাঁচজন নিহত

বণিক বার্তা ডেস্ক

ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মীরে গোলাগুলিতে ভারতীয় সেনাবাহিনীর একজন কর্নেল একজন মেজরসহ নিরাপত্তা বাহিনীর পাঁচ সদস্য নিহত হয়েছেন। রাতভর গোলাগুলির ঘটনায় তারা ছাড়া এক পুলিশ কর্মকর্তা সেনাবাহিনীর দুই সৈনিক নিহত হয়েছেন। গতকাল সেনাবাহিনীর পক্ষ থেকে তথ্য জানানো হয়েছে। খবর এনডিটিভি হিন্দুস্তান টাইমস।

সরকারি এক বিবৃতিতে বলা হয়েছে, জম্মু কাশ্মীরের কুপওয়ারা জেলার হান্দোয়ারা এলাকার চাঙ্গিমুল্লায় সন্ত্রাসীরা একটি বাড়িতে বেসামরিক নাগরিকদের জিম্মি করে রেখেছেগোয়েন্দা সূত্রে এমন খবর পেয়ে সেখানে সন্ত্রাসবিরোধী অভিযানে যায় ভারতীয় সেনাবাহিনীর পাঁচ সদস্য জম্মু-কাশ্মীর পুলিশের একটি যৌথ দল।

শ্রীনগর থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে পরিচালিত ওই অভিযানে দলটি বেশ কয়েকজন বেসামরিক নাগরিককে উদ্ধার করতে সক্ষম হয়। যৌথ বাহিনীর অভিযানে দুই সন্ত্রাসীও নিহত হয় বলে জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, সেনাবাহিনী পুলিশের একটি দল বেসামরিক নাগরিকদের উদ্ধারের জন্য সন্ত্রাসী অধিকৃত টার্গেট এলাকায় প্রবেশ করে। তারা সফলভাবে বেসামরিক নাগরিকদের মুক্ত করে আনে। সময় সন্ত্রাসীরা উদ্ধারকারী বাহিনীকে লক্ষ্য করে ব্যাপক গুলিবর্ষণ শুরু করে।

সেনাসদস্য পুলিশ কর্মকর্তা নিহত হওয়ায় গভীর শোক প্রকাশ করেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এক টুইটবার্তায় তিনি বলেছেন, হান্দোয়ারায় আমাদের সৈন্য নিরাপত্তা বাহিনীর সদস্য হারানোর ঘটনা অত্যন্ত উদ্বেগজনক বেদনাদায়ক। সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াইয়ে তারা অসীম সাহস দেখিয়েছেন এবং দেশের সেবায় সর্বোচ্চ আত্মত্যাগ করেছেন। আমরা কখনই তাদের বীরত্ব ত্যাগের কথা ভুলব না।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন