দুদকের ১৫ কর্মকর্তা পরিবারসহ হোম কোয়ারেন্টিনে

নিজস্ব প্রতিবেদক

কভিড -১৯ সংক্রমিত হয়ে একজন পরিচালক মারা যাওয়ার পরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমপক্ষে ১৫ জন কর্মকর্তা ও তাদের পরিবার এখন হোম কোয়ারেন্টিনে। 

সংশ্লিষ্টরা জানিয়েছেন, কমিশনের বেশিরভাগ কর্মকর্তা ও কর্মচারী তাদের সহকর্মীর মৃত্যুর পরে ভয়ে আছেন। দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ এ প্রসঙ্গে জানিয়েছেন, অফিস খোলার পরে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

দুদক সূত্রে জানা গেছে, মৃত কর্মকর্তার সঙ্গে ঘনিষ্ঠ কর্মকর্তা ও কর্মচারীদের এপিডেমিওলজি ডিজিজ কন্ট্রোল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের (আইইডিসিআর) সব নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে। দুদকের আর কেউ কভিড-১৯ শনাক্ত হলে তাৎক্ষণিক পদক্ষেপ নেয়া হবে।

দুদকের একাধিক কর্মকর্তা বণিক বার্তাকে জানান, তারা তাদের নিজেদের বিবেচনাবোধ থেকেই পরিবারের সদস্যদের সঙ্গে দূরত্ব বজায় রেখে চলছেন। এ জাতীয় সতর্কতা বজায় রাখার কারণ হিসেবে তারা বলছেন, কেবল সংক্রমিত কর্মকর্তার কাছাকাছি যাওয়া লোকজনকে আলাদা করা আসলেই কঠিন। 

গত সোমবার ভোরে রাজধানীর কুয়েত মৈত্রী হাসপাতালে কোভিড-১৯-এ আক্রান্ত দুদকের একজন পরিচালক মারা যান। আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

দুদকের কর্মকর্তাদের মতে, দুদকের প্রধান কার্যালয়ে ৮০০ জন কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। মারা যাওয়া ওই পরিচালকের কর্মস্থলও ছিল এটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন