যশোরে ‘স্টার্টআপ এক্সপোস ২০২০’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

বণিক বার্তা প্রতিনিধি যশোর

যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কেস্টার্টআপ এক্সপোস-২০২০ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল সংগঠনের আহ্বায়ক শাহানূর শরীফের সভাপতিত্বে উদ্যোক্তা তৈরির লক্ষ্যে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক সচিব নজরুল ইসলাম খান।

সেমিনারে বিশেষ অতিথি ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের চেয়ারম্যান ড. মো. গালিব, বেসরকারি সংস্থা বাঁচতে শেখার নির্বাহী পরিচালক অ্যাঞ্জেলা গোমেজ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম খান বলেন, ঘরে ঘরে চাকরি দেয়া সরকারের একার পক্ষে সম্ভব নয়। চাকরির আশায় না থেকে উদ্যোক্তা হতে হবে। হতাশ হলে চলবে না, স্বপ্ন দেখতে হবে, একই সঙ্গে পরিশ্রম এবং লক্ষ্য ঠিক থাকলে সে স্বপ্নকে বাস্তবায়ন করা সম্ভব। তরুণদের নিজেদের যোগ্য হিসেবে গড়ে তুলতে লেখাপড়ার পাশাপাশি প্রশিক্ষণ নিতে হবে। এখন তথ্যপ্রযুক্তির যুগ। নিজেদের উপযোগী করে গড়ে তুলতে পারলে ভালো উদ্যোক্তা হওয়া যাবে।

যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের স্লোগান হলো চাকরি নেব না, চাকরি দেব। সে লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। শিক্ষার্থীদের উদ্যোক্তা হওয়ার জন্য গড়ে তুলছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন