পাবনা মানসিক হাসপাতালে চলছে মুজিব বর্ষ উদযাপন প্রস্তুতি

বণিক বার্তা প্রতিনিধি পাবনা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ১৭ মার্চ থেকে শুরু হবে মুজিব বর্ষ উদযাপন। এ উপলক্ষে নতুন সাজে সাজছে পাবনা মানসিক হাসপাতাল। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এখন চলছে পুরোদমে প্রস্তুতির কাজ।

সরেজমিনে দেখা যায়, মুজিব বর্ষ পালনের প্রস্তুতির অংশ হিসেবে হাসপাতাল ও আশপাশের হাসপাতাল চত্বর পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। প্রতিটি ওয়ার্ডের সামনে বর্জ্য সংগ্রহের বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। সংগৃহীত বর্জ্য প্রতিদিন পৌর কর্তৃপক্ষের কর্মীরা এসে নিয়ে যাচ্ছেন। হাসপাতালের রোগীদের চিত্তবিনোদন, মানসিক প্রশান্তি ও শোভাবর্ধনের জন্য প্রতিটি ওয়ার্ড ও চত্বরে টবে লাগানো হয়েছে নানা রকমের ফুলগাছ। মূল ফটকের ফোয়ারা চত্বরে গড়ে তোলা হয়েছে মনোরম বাগান।

পাবনা মানসিক হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. ওমর ফারুক বুলবুল জানান, মুজিব বর্ষ উদযাপনের জন্য বর্ণিল আলোকসজ্জার পাশাপাশি হাসপাতালকে পরিবেশবান্ধব করতে বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বছরব্যাপী এ কর্মসূচি অব্যাহত থাকবে। গৃহীত কর্মসূচি সুষ্ঠুভাবে পালনের জন্য কমিটি গঠন করা হয়েছে। এরই মধ্যে বর্জ্য ব্যবস্থাপনা, পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ অন্যান্য কার্যক্রম শুরু করা হয়েছে। এসব কাজে সবাইকে উদ্বুদ্ধ করতে হাসপাতালের দৃশ্যমান স্থানে পোস্টার ও লিফলেট টানানোর প্রক্রিয়া চলছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন