ঢাকা-ম্যানচেস্টার রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে রবিবার

২০১২ সালে উড়োজাহাজ স্বল্পতার কারণে ঢাকা-ম্যানচেস্টার রুটে ফ্লাইট বন্ধ করে দিয়েছিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বন্ধ হয়ে যাওয়া ওই রুটে দীর্ঘদিন পর আবারো ফ্লাইট চালু করতে যাচ্ছে পতাকাবাহী এয়ারলাইন্স সংস্থাটি। আগামী রবিবার বিজি ০০৭ ফ্লাইটটি ম্যানচেস্টারের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব মো. মাহবুব আলী হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে উপস্থিত থেকে এই ফ্লাইট উদ্বোধন করবেন।

বিমান বাংলাদেশের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিমান বহরে সদ্য সংযোজিত বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার দিয়ে উদ্বোধন হচ্ছে ঢাকা-ম্যানচেস্টার রুটের যাত্রা। সপ্তাহে ৩ দিন-রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ফ্লাইট পরিচালিত হবে। যুক্তরাজ্যের ম্যানচেস্টারে প্রায় ৯০ হাজার বাংলাদেশী বসবাস করেন। তাদের অনেক দিনের আকাঙ্খা ম্যানচেস্টার রুটে বিমানের ফ্লাইট। এটি বিমানের ১৭তম রুট।

নতুন বোয়িং ৭৮৭-৯ এ সর্বমোট আসন সংখ্যা ২৯৮টি। এ উড়োজাহাজে ৩০টি বিজনেস ক্লাস, ২১টি প্রিমিয়াম ইকোনমি ক্লাস এবং ২৪৭টি ইকোনমি ক্লাস রয়েছে। 

বিমানের বহরে বর্তমানে ৬টি ড্রিমলাইনারসহ মোট ১৮টি উড়োজাহাজ রয়েছে। বিমান কর্তৃপক্ষ মনে করে, যুক্তরাজ্যের বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী এবং ইউরোপগামী বিভিন্ন দেশের ভ্রমণপিপাসু, শিক্ষার্থী ও ব্যবসায়ীরা বিমান বহরের আধুনিক এ উড়োজাহাজগুলোতে ভ্রমণে আকৃষ্ট হবেন। 

বিমানের মোবাইল অ্যাপস ব্যবহার করেও যাত্রীরা নিজের মোবাইল থেকেই কিনতে পারবেন বিমানের সকল গন্তব্যের টিকেট। মূল্য পরিশোধ করতে পারবেন বিকাশ বা রকেট বা যেকোন কার্ডের মাধ্যমে। গুগল প্লে স্টোর অথবা অ্যাপল স্টোর থেকে যে কোন স্মার্টফোনে অ্যাপসটি ডাউনলোড করলে পৃথিবীর যেকোন প্রান্ত হতে বিমানের ফ্লাইট সংক্রান্ত সকল তথ্য পাওয়া যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন