আইএসের টুপি নিয়ে তদন্ত হচ্ছে —তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, গুলশানের হোলি আর্টিজান বেকারিতে হামলা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামির মাথায় আইএসের প্রতীকসংবলিত টুপি পাওয়ার বিষয়টি নিয়ে তদন্ত হচ্ছে। তদন্তে যা বেরিয়ে আসবে, সে মোতাবেক ব্যবস্থা নেয়া হবে। সচিবালয়ে গতকাল দুপুরে সমসাময়িক বিষয় নিয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী কথা বলেন।

সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন, বিষয়টি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। দেশে যেভাবে জঙ্গি দমন করা হচ্ছে, তা অনেক উন্নত দেশও করতে পারেনি।

তথ্যমন্ত্রী বলেন, গতকাল হোলি আর্টিজান হত্যাকাণ্ডের ঐতিহাসিক রায় হয়েছে। রায় যে শুধু বাংলাদেশে জঙ্গি দমনেই সহায়ক হবে, তা নয়। আমি মনে করি, রায় বৈশ্বিক প্রেক্ষাপটে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ রায়।

দেশের মানুষ রায়কে স্বাগত জানালেও বিএনপি রায়কে স্বাগত জানাতে ব্যর্থ হয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, আমরা অবাক বিস্ময়ে এটি লক্ষ করলাম। এতেই প্রমাণিত হয়, তারা শুধু সন্ত্রাস-আশ্রয়ী রাজনীতি করে না, তারা যে জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দেয়; সে রাজনীতি থেকেও তারা বেরিয়ে আসেনি। এটি অত্যন্ত আশ্চর্যজনক দুঃখজনক।

কয়েক দিন আগে হাইকোর্ট এলাকায় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া এবং গাড়ি ভাংচুরের ঘটনা প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি যে সন্ত্রাস, ধ্বংসাত্মক ভাংচুরের রাজনীতি করে, ঘটনা তা- প্রমাণ করে।

তিনি আরো বলেন, বিএনপি যদি সন্ত্রাস-আশ্রয়ী রাজনীতি থেকে বেরিয়ে না আসে, তাহলে আজকে যেভাবে বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে গেছে, তা আরো বাড়বে। তারা আজকে জনগণের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে, ভবিষ্যতে তারা জনগণের শত্রু হিসেবে চিহ্নিত হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন