বিএনপির দুর্নীতিবাজদের তথ্য আছে, কাজ চলছে —তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী . হাছান মাহমুদ বলেছেন, বিএনপির দুর্নীতিবাজ অপকর্মের সঙ্গে জড়িত ব্যক্তিদের তথ্য সরকারের কাছে আছে। এসব তথ্য নিয়ে সরকার কাজ করছে।

চট্টগ্রাম নগরের জিইসি কনভেনশন সেন্টারে গতকাল সেরা করদাতা সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিএনপি বাংলাদেশকে পরপর পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছে। দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ অর্থাৎ কালো টাকা খালেদা জিয়া জরিমানা দিয়ে সাদা করেছেন। বিএনপির অর্থমন্ত্রী প্রয়াত সাইফুর রহমান যিনি ন্যায়-নীতির কথা বলতেন, তিনি নিজেই কালো টাকা সাদা করেছেন।

খালেদা জিয়ার দুর্নীতি বিদেশেও উদ্ঘাটিত হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, তারেক রহমানের দুর্নীতির বিষয়ে দেশে এসে এফবিআই সাক্ষ্য দিয়ে গেছে। খালেদা জিয়ার প্রয়াত পুত্র কোকোর দুর্নীতিও উদ্ঘাটিত হয়েছে। কোকোর দুর্নীতির মাধ্যমে পাচার করা টাকা বাংলাদেশে ফেরত আনা হয়েছে। তাদের সারা অঙ্গে দুর্নীতি। দুর্নীতির বিরুদ্ধে কথা বলার কোনো নৈতিক অধিকার তারা রাখে না।

বিএনপির পক্ষ থেকে চলমান শুদ্ধি অভিযানকে আইওয়াশ উল্লেখ করা প্রসঙ্গে . হাছান মাহমুদ বলেন, বিএনপির যারা দুর্নীতিবাজ, তাদের তো এখনো ধরা হয়নি। সেজন্য হয়তো তারা এমনটা মনে করছে। বিএনপির যারা দুর্নীতিগ্রস্ত, যারা দুর্নীতির মাধ্যমে নানা কিছু অর্জন করেছে এবং সরকারকে, দেশকে, জনগণকে ক্ষতিগ্রস্ত করেছে, সে তথ্য সরকারের কাছে আছে। এগুলো নিয়েও সরকার নিশ্চয়ই কাজ করছে।

সরকারের ব্যর্থতার কারণে ট্রেন দুর্ঘটনাবিএনপির এমন অভিযোগ প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, দুর্ঘটনা কেন ঘটেছে এরই মধ্যে তা পত্রিকায় এসেছে। প্রাথমিকভাবে আমরা জেনেছি, চালকের ভুলের কারণে, সিগন্যাল অমান্য করার কারণে দুর্ঘটনাটি ঘটেছে। ঘটনার তদন্ত হচ্ছে। তদন্তের পর নিশ্চয়ই যে কারণে ঘটেছে সেটা বেরিয়ে আসবে।

তথ্যমন্ত্রী বলেন, সবকিছুর মধ্যে রাজনীতি খোঁজা বিএনপির যে অভ্যাস, সেটি তাদের রাজনৈতিক দৈন্য ছাড়া কিছুই নয়। সবকিছুর মধ্যে রাজনীতি খোঁজা সঠিক নয়। বরং যারা আহত হয়েছে, তাদের পাশে দাঁড়ানো হচ্ছে রাজনীতিবিদদের জন্য দায়িত্ব কর্তব্য। সংশ্লিষ্ট এলাকায় আমাদের দলের নেতাকর্মীদের বলা হয়েছে, যারা আহত হয়েছে, ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের পাশে দাঁড়াতে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন