ফিটবিট কিনতে আগ্রহী অ্যালফাবেট

বণিক বার্তা ডেস্ক

মার্কিন পরিধেয় ডিভাইস নির্মাতা ফিটবিট কিনতে চায় গুগলের প্যারেন্ট কোম্পানি অ্যালফাবেট। এরই মধ্যে ফিটবিট কর্তৃপক্ষকে অধিগ্রহণ প্রস্তাব দিয়েছে প্রতিষ্ঠানটি। তবে অ্যালফাবেটের এ চেষ্টা বাস্তবে কোনো চুক্তি পর্যন্ত পৌঁছবে কিনা, তা নিশ্চিত নয়। সংশ্লিষ্ট সূত্রের উদ্ধৃতি দিয়ে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

বৈশ্বিক পরিধেয় প্রযুক্তিপণ্য বাজারে একটি পরিচিত নাম ফিটবিট। এর তৈরি ব্যান্ডের সেন্সর হাতের কব্জি থেকে নানা তথ্য নেয়। একই সঙ্গে আছে জিপিএসসহ নানা ফিচার, যা বাইরে থেকেও তথ্য নেয়। এসব তথ্য বিশ্লেষণ করে জানা যায় ব্যবহারকারী কতটা হাঁটলেন। ফিটবিট কিনতে কী পরিমাণ অর্থ পরিশোধের প্রস্তাব দিয়েছে অ্যালফাবেট, তা নিশ্চিত করা হয়নি।

ওয়্যার ওএস দিয়ে বৈশ্বিক পরিধেয় প্রযুক্তিপণ্য বাজারে একচ্ছত্র আধিপত্য ধরে রেখেছে গুগল। পরিধেয় প্রযুক্তিপণ্য নিয়ে স্যামসাং, এলজি, ফসিল ও টিকওয়াচের মতো ডিভাইস জায়ান্টগুলো নিয়ে কাজ করলেও অ্যাপলের সঙ্গে সুবিধা করে উঠতে পারছে না প্রতিষ্ঠানটি। যে কারণে পরিধেয় হার্ডওয়্যার বাজারে আধিপত্য বাড়ানোর ইচ্ছা থেকে ফিটবিটকে কিনতে চাইছে প্রতিষ্ঠানটি।

জানা যায়, গত জানুয়ারিতে ৪ কোটি ডলারে ফসিলের কাছ থেকে বেশকিছু স্মার্ট ওয়াচ প্রযুক্তি কিনেছিল গুগল। তবে ঠিক কোন প্রযুক্তি কেনা হয়েছে, তা এখনো প্রকাশ করেনি প্রতিষ্ঠানটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন