‘আমি নাকি এক্সপ্রেশন কুইন’

ফিচার প্রতিবেদক

ছোট পর্দায় কাজের অভিজ্ঞতা কম দিনের নয়। সময়ের হিসাবে তা ১২ বছরে ছুঁয়েছে। বলছিলাম ছোট পর্দার অভিনেত্রী সালহা খানম নাদিয়ার কথা। নাটক, টেলিফিল্ম, বিজ্ঞাপন কিংবা মিউজিক ভিডিওসর্বত্রই বিচরণ রয়েছে তার। দীর্ঘ সময় ছোট পর্দায় রাজত্ব করলেও চলচ্চিত্রে অভিনয়ের ব্যাপারেও তার আগ্রহ রয়েছে। আজকের আয়োজনে এসব বিষয় নিয়েই কথোপকথনের খানিকটা তুলে ধরা হলো

কা জের ব্যস্ততা কী নিয়ে?

১ ঘণ্টার দুটি নাটকের শুটিং শেষ করেছি সবে। সিরিয়ালের কাজ তো চলছেই। শহর আলী এবং চিটিং মাস্টার নামে সিরিয়াল দুটি ধারাবাহিক দুটি বেসরকারি চ্যানেলে চলছে নিয়মিত। আগামী মাসেই আরো একটি সিরিয়াল অনএয়ার হবে ফ্যামিলি ফ্যান্টাসি নামে। এছাড়া মিউজিক ভিডিওর একটি কাজ সারলাম সম্প্রতি। রুনা লায়লা মেমের গাওয়া একটি গানের মিউজিক ভিডিও ছিল সেটি।

চলচ্চিত্রে কাজের ব্যাপারে কিছু ভাবছেন?

সত্যি কথা বলতে কয়েকটি চলচ্চিত্রে কাজের প্রস্তাব এসেছে। গল্প তেমন টানেনি সেসবের। তবে একটি চলচ্চিত্রে কাজের বিষয়ে আমার আগ্রহ রয়েছে। তারা গল্পটা চূড়ান্ত করলেই কাজ শুরু করতে পারি। যদি সব ঠিকঠাক থাকে, তাহলে এ বছরের শেষ দিকে কিংবা আগামী বছরের প্রথম দিকে চলচ্চিত্রটির শুটিং শুরু হবে।

কী ধরনের চলচ্চিত্রে অভিনয় করতে চাচ্ছেন?

ভালো গল্প, সহশিল্পী, কাজের পরিবেশএ তিনটি বিষয় ঠিক থাকলে যে কারো পরিচালনায় যেকোনো চলচ্চিত্রে কাজ করতে পারি। চলচ্চিত্রে কাজের বিষয়ে আমি কিছুটা হলেও স্বার্থপর, কেননা যেহেতু চলচ্চিত্রে অভিনয় করবই, তাই খুব ভালোটাই আমার চাই। তবে এটা ঠিক বাণিজ্যিক চলচ্চিত্র আমাকে টানে না। আর্ট ফিল্ম বা অফ ট্র্যাক চলচ্চিত্রে কাজের আগ্রহ রয়েছে। 

যে নির্মাতার সঙ্গে কাজের ক্ষেত্রে দ্বিতীয়বার ভাবেন না

এমন বেশকিছু নির্মাতা রয়েছেন, যাদের সঙ্গে কাজের ব্যাপারে আমি দ্বিধাদ্বন্দ্বে ভুগি না। এমন কিছু নির্মাতার কথাই বলতে চাই, যাদের সঙ্গে কাজ করতে গিয়ে সহযোগিতা পেয়েছি অনেক বেশি, এমনকি সেসব কাজ দিয়েই দর্শকের ভালো লাগা কুড়িয়েছি অনেক। বলা যায় তাদের কারণেই আমি নাদিয়া হয়েছি। বলতে গেলে অনেকের নাম বলতে হবে, তবে যাদের কথা না বললেই নয়মোস্তফা সরয়ার ফারুকী, অমিতাভ রেজা চৌধুরী, রেদওয়ান রনি, ইফতেখার ফাহমি, মাবরুর রশিদ বান্নাহ, মোস্তফা কামাল রাজ, শাহরিয়ার পলক, ভিকি জাহেদ এমন আরো অনেকে।

এমন একজন নির্মাতার নাম বলুন, যার নির্দেশনায় অভিনয়ের ইচ্ছা পোষণ করছেন?

আশফাক নিপুন ভাইয়ার সঙ্গে কোনো কাজ আমার করা হয়নি। ইচ্ছা আছে তার নির্দেশনায় অভিনয় করার।

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন