‘মার্ভেল মুভি জঘন্য’ বললেন কপোলা

ফিচার ডেস্ক

ভাবা হয়েছিল মার্ভেল ছবি চলচ্চিত্রের জন্য ভালো না মন্দ, বিতর্ক বুঝি থামল। কিন্তু গতকাল কিংবদন্তি চলচ্চিত্রকার ফান্সিস ফোর্ড কপোলা শামিল হয়েছেন আলোচনায়। গডফাদার ছবির পরিচালকও স্করসেসের মতো মার্ভেল ছবি কীভাবে চলচ্চিত্রকে ক্ষতি করছে, সে উদ্বেগ জানিয়েছেন

প্রখ্যাত চলচ্চিত্রকার মার্টিন স্করসেস প্রথম বলেছিলেন মার্ভেল মুভি কোনো সিনেমা নয়। বিতর্কের শুরু মন্তব্য থেকেই। মার্ভেল তারকা স্যামুয়েল এল জ্যাকসন পরিচালক জেমস গান এর প্রতিবাদও করেছিলেন, কিন্তু স্করসেস তার অবস্থান থেকে নড়েননি, উল্টো সপ্তাহখানেক আগে লন্ডন চলচ্চিত্র উৎসবে মার্ভেল মুভি কেন সিনেমা নয় আরো বিস্তারিত বলেন তিনি। তার সঙ্গে আরেক বিখ্যাত অভিনেতা রবার্ট ডি নিরোও একমত পোষণ করে বলেন, এগুলো কার্টুন ছবি।

তারপর সপ্তাহখানেক চুপচাপ, ভাবা হয়েছিল মার্ভেল ছবি চলচ্চিত্রের জন্য ভালো না মন্দ, বিতর্ক বুঝি থামল। কিন্তু গতকাল কিংবদন্তি চলচ্চিত্রকার ফ্রান্সিস ফোর্ড কপোলা শামিল হয়েছেন আলোচনায়। গডফাদার ছবির পরিচালকও স্করসেসের মতো মার্ভেল ছবি কীভাবে চলচ্চিত্রকে ক্ষতি করছে, সে উদ্বেগ জানিয়েছেন। লন্ডন চলচ্চিত্র উৎসবে স্করসেস মার্ভেল মুভির ক্ষতির দিক ব্যাখ্যা করতে গিয়ে এসব ছবিকে স্রেফ থিম পার্কের সঙ্গে তুলনা করেছিলেন। মার্ভেল ছবি চলচ্চিত্রকে নস্যাৎ করে দিচ্ছে দখলদারদের মতো, বলেছিলেন তিনি।

এখন ইয়াহু খবর দিয়েছে, ফ্রান্সের লিঁয়োয় চলচ্চিত্রে তার অবদানের জন্য প্রি লুমিয়ের পুরস্কার গ্রহণ করতে গিয়ে কপোলা তার দীর্ঘদিনের বন্ধু স্করসেসের মতোই মার্ভেল মুভি নিয়ে নেতিবাচক মন্তব্য করেছেন। কপোলা স্করসেসের বক্তব্যকে সমর্থন করে বলেছেন, ‘মার্টিন স্করসেস যখন বলেছেন মার্ভেল কোনো চলচ্চিত্র নয়, তিনিই ঠিকই বলেছেন। কারণ আমরা চলচ্চিত্র থেকে কিছু শিখতে চাই, কিছু পেতে চাই, কিছু জ্ঞান-উদ্দীপনা চাই। আমি জানি না এই একই জিনিস বারবার দেখে কেউ কিছু পাচ্ছে কিনা।

বরং মার্টিন দয়া করে কম বলেছেন যে এগুলো কোনো সিনেমা নয়। তিনি বলেননি এগুলো জঘন্য, কিন্তু আমি বলছি।

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন