বেসরকারি খাতের সঙ্গে নিয়মিত মতবিনিময়ে টাস্কফোর্স গঠনের আহ্বান

নিজস্ব প্রতিবেদক

বেসরকারি খাত ও সম্ভাবনাময় বিনিয়োগকারীদের সঙ্গে নিয়মিত মতবিনিময়ে টাস্কফোর্স গঠনের পরামর্শ দিয়েছে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এমসিসিআই) গতকাল বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যানের সঙ্গে এক সভায় সংগঠনটির পক্ষ থেকে এ পরামর্শ দেয়া হয়েছে।

এমসিসিআই জানিয়েছে, গতকাল সংগঠনের গুলশান কার্যালয়ে বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের সঙ্গে এক মধ্যাহ্নভোজ সভা আয়োজন করা হয়। সভায় সংগঠনের পরিচালনা পর্ষদ সদস্যসহ উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি, বিভিন্ন প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালকরা।

সভায় দেশের বিনিয়োগের আকার বৃদ্ধিতে বিডার প্রচেষ্টা ও ডুয়িং বিজনেস সূচকে সবচেয়ে উন্নতি সাধনকারী দেশের দলে বাংলাদেশ থাকার বিষয়ে প্রশংসা করেন এমসিসিআই সভাপতি নিহাদ কবির। তিনি বলেন, বিডার উচিত হবে ব্যবসায়ীদের বিভিন্ন জিজ্ঞাস্যগুলোর বিষয়ে সংশ্লিষ্ট সরকারি বিভাগগুলোর সঙ্গে সমন্বয় করে দ্রুততার সঙ্গে প্রতিক্রিয়া জানানো। তিনি বিডার গভর্নিং বডিতে বেসরকারি খাতের প্রতিনিধিত্ব বাড়ানোর আহ্বানও জানান।

সভায় এমসিসিআইয়ের আলোচ্য বিষয়বস্তুর মধ্যে আরো ছিল এয়ারপোর্টে অন-অ্যারাইভাল ভিসা প্রদানে সময় কমানো, বাংলাদেশের প্রতিযোগিতার প্রেক্ষাপট ও সরকারি বিভাগগুলোর সমন্বয় নিশ্চিত করে স্থানীয় বিনিয়োগকারীদের অবদানকে স্বীকৃতি দেয়া।

সভায় মো. সিরাজুল ইসলাম জানান, চতুর্থ শিল্প বিপ্লবের যুগে নিয়মনীতিগুলোও হালনাগাদ হওয়া প্রয়োজন। এক্ষেত্রে বিডার অন্যতম কাজ হবে নীতিতে প্রয়োজনীয় পরিবর্তন আনা। এছাড়া তিনি ব্যবসার খরচ কমিয়ে আনার বিষয়েও গুরুত্ব দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন