ডিএক্সও মার্ক র‍্যাংকিংয়ে শীর্ষে মেট ৩০ প্রো

বণিক বার্তা ডেস্ক

চীনভিত্তিক হুয়াওয়ের মেট সিরিজের মেট ৩০ প্রো স্মার্টফোন ফটোগ্রাফির ডিএক্সও মার্ক র‍্যাংকিংয়ে সর্বোচ্চ রেটিং অর্জন করেছে। সম্প্রতি বাজারে আসা নতুন ফোন সুপার-সেন্সিং সিনে ক্যামেরার জন্য ১২১ পয়েন্ট অর্জন করে র‍্যাংকিংয়ে শীর্ষে জায়গা করে নেয়। পাশাপাশি ফটো স্কোরের ক্ষেত্রে ১৩১ পয়েন্ট নিয়েও শীর্ষে রয়েছে ফোন।

ডিএক্সও মার্ক স্মার্টফোন ক্যামেরায় তোলা ছবির গুণগত মান বিচার করে র‍্যাংকিং প্রকাশ করে থাকে, যা মেট ৩০ প্রোর কোয়াড ক্যামেরা এবং অভিনব সুপার-সেন্সিং সিনে ক্যামেরার জন্য র‍্যাংকিংয়ে শীর্ষ হিসেবে ঘোষণা করেছে। অর্থাত্ স্মার্টফোন ফটোগ্রাফির জন্য সবচেয়ে ভালো ডিভাইস এখন মেট ৩০ প্রো।

হুয়াওয়ে মেট ৩০ প্রোতে ৪০ মেগাপিক্সেলের সুপার-সেন্সিং ক্যামেরা, ৪০ মেগাপিক্সেলের সিনে ক্যামেরা, মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা একটি থ্রিডি ডেপ্থ সেন্সিং ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সুপার-সেন্সিং সিনে ক্যামেরাসহ ফোনটিতে রয়েছে আল্ট্রা-ওয়াইড নাইট-শটস, আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল শটস, পোর্ট্রেইট শটস প্রো-বোকেহ ইফেক্ট সুবিধা।

ডিভাইসটির ৪০ মেগাপিক্সেলের সুপার-সেন্সিং ক্যামেরায় আরওয়াইওয়াইবি কালার ব্যবহার করায় অনেক বেশি আলো ধারণ করতে পারে। এতে মেট ৩০ প্রোর ক্যামেরায় অল্প আলোতেও নিখুঁত ঝকঝকে ছবি ধারণ করা যায়। আইএসপি . ইমেজ সিগন্যাল প্রসেসর ব্যবহার করায় ডিভাইসটি দিয়ে ভালো ভিডিও ধারণ করা যায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন