চার জেলায় সড়কে ঝরল ছয় প্রাণ

বণিক বার্তা ডেস্ক

ময়মনসিংহের নান্দাইলে গতকাল বাসের ধাক্কায় দুমড়ে-মুচড়ে যায় ইজিবাইক ছবি: নিজস্ব আলোকচিত্রী

ময়মনসিংহে বাসের ধাক্কায় ইজিবাইক চালকসহ দুজনের প্রাণহানি হয়েছে। এছাড়া সড়ক দুর্ঘটনায় ফরিদপুর, সিরাজগঞ্জ ও চট্টগ্রামে আরো চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩০ জন। গতকাল বিভিন্ন সময় এসব দুর্ঘটনা ঘটে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে-

ময়মনসিংহ: জেলার নান্দাইলে বাসের ধাক্কায় ইজিবাইক চালক ও এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন ইজিবাইকের আরো সাত যাত্রী। গতকাল বুধবার বেলা ১টার দিকে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের ডাংরী নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে আকলিমা আক্তার (৩০) নামে এক নারীকে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ময়মনসিংহ থেকে আসা ভৈরবগামী শ্যামল ছায়া বাসের ধাক্কায় নান্দাইলগামী একটি ইজিবাইক দুমড়ে-মুচড়ে যায়। এ সময় ইজিবাইক চালক ফিরোজ মিয়া (৫৮) ও যাত্রী বাদল মিয়া (৩৫) ঘটনাস্থলেই মারা যান। সাতজন আহত হন।

ফরিদপুর: ভাঙ্গা এক্সপ্রেসওয়ের পৃথক স্থানে দুটি সড়ক দুর্ঘটনা হয়েছে। এতে দুটি পরিবহনের দুই চালক নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২০ যাত্রী। গতকাল বুধবার ভাঙ্গা উপজেলার পুলিয়া বাজার ও ব্রাহ্মণপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের ভাঙ্গা হাসপাতাল ও মালিগ্রামে চিকিৎসা দেয়া হয়েছে। দুর্ঘটনার পর ভাঙ্গা-মাওয়া এক্সপ্রেসওয়েতে যানবাহন চলাচল কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায়। এ সময় প্রায় পাঁচ কিলোমিটার যানজট সৃষ্টি হয়।

নিহতরা হলেন বরিশালের বানারীপাড়া উপজেলার দুলাল হাওলাদারের ছেলে কাভার্ড ভ্যানচালক মিরাজ হাওলাদার (৩০) ও বাগেরহাটের শরণখোলা উপজেলার ইমদাদ হোসেন (৪০)।

সিরাজগঞ্জ: বাসচাপায় মো. ইসমাইল হোসেন নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুজন। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের সয়দাবাদ মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত ইসমাইল হোসেন সিরাজগঞ্জ সদর উপজেলার কাশিহাটা গ্রামের খবির প্রামাণিকের ছেলে।

সিরাজগঞ্জ সদর থানার ওসি হুমায়ুন কবির জানান, ভাগ্নে মোহাম্মদ হাকিম (১২) ও ভাগ্নি মোছা. সুরাইয়া বেগমকে (১৪) মোটরসাইকেলে করে বিদ্যালয়ে নিয়ে যাচ্ছিলেন ইসমাইল। সয়দাবাদ মোড়ে আরকে ট্রাভেলসের একটি বাসের নিচে চাপা পড়েন তারা।

চট্টগ্রাম: নগরীর বিটাক মোড়ে ট্রাকচাপায় মোছাম্মৎ ঝুমুর আক্তার (১৮) নামে এক পোশাক শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আরো একজন আহত হন। গতকাল সকালে অটোরিকশায় করে কর্মস্থলে যাওয়ার পথে উল্টো দিক থেকে আসা একটি ট্রাক তাদের চাপা দেয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন