সাকিব ও তার স্ত্রীর ব্যাংক হিসাবের তথ্য তলব

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

জাতীয় দলের ক্রিকেটার ও মাগুরা-১ আসনের সাবেক সংসদ সদস্য সাকিব আল হাসানের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। গতকাল পাঠানো এক চিঠিতে তার স্ত্রী উম্মে রোমান আহমেদ শিশিরসহ আরো ছয়জনের ব্যাংক হিসাবের তথ্য চাওয়া হয়েছে। 

চিঠিতে আরো যাদের ব্যাংক হিসাবের তথ্য চাওয়া হয়েছে তারা হলেন আবুল খায়ের হিরুর বাবা আবুল কালাম মাদবর, হিরুর ভাই মোহাম্মদ বাশার, বোন কনিকা আফরোজ ও ব্যবসায়ী মো. নাজমুল বাশার খান। ব্যাংক ও ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানগুলোকে পাঁচ কার্যদিবসের মধ্যে তাদের ব্যক্তিগত, কোম্পানি বা সংগঠনের নামে থাকা সঞ্চয়ী হিসাব, চলতি হিসাব, ফিক্সড ডিপোজিট (এফডিআর) ও ডিপোজিট প্লাস স্কিম (ডিপিএস) হিসাবের তথ্য দিতে বলেছে বিএফআইইউ। 

সংশ্লিষ্ট সূত্র বলছে, শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের শেয়ার নিয়ে কারসাজির অপরাধে গত ২৪ সেপ্টেম্বর সাকিব আল হাসানকে ৫০ লাখ টাকা জরিমানা করে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে আবুল খায়ের হিরুকে জরিমানা 

করা হয় ২৫ লাখ টাকা। শেয়ার কারসাজির অভিযোগে হিরুর ব্যাংক হিসাব গত ২০ আগস্ট থেকে জব্দ রয়েছে। এবার সাকিব আল হাসানের কারসাজি ও আর্থিক অনিয়ম খতিয়ে দেখার পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানা গেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন