বেতারে ১৫ বছর পর মনির খানের গান

ফিচার প্রতিবেদক

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ সরকারের শাসনামলে বাংলাদেশ টেলিভিশন কিংবা বেতারে গানের সুযোগ পাননি মনির খান। অন্তর্বর্তী সরকার আসার পর এরই মধ্যে চারটি গানে কণ্ঠ দিয়েছেন মনির খান। আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) এ তথ্য জানান তিনি।

বাংলাদেশ বেতারের চারটি গানে কণ্ঠ দিলেও এর মধ্যে একটি গান প্রকাশ হওয়ার আগেই শুরু হয়েছে আলোচনা। কারণ গানটির বিষয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। গানটি লিখেছেন গীতিকার মুন্সি ওয়াদুদ এবং এর সুর ও সংগীতায়োজন করেছেন মকসুদ জামিল মিন্টু।

এদিকে গানটি স্টুডিওতে রেকর্ডিংয়ের সময় উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম। দায়িত্ব গ্রহণের পর এটিই নাহিদ ইসলামের প্রথমবারের মতো বেতার পরিদর্শন

নিজের এই গান সম্পর্কে মনির খান বলেন, গত সোমবার বেতারের স্টুডিওতে গানটি রেকর্ড করা হয়েছে। গীতিকার মুন্সি ওয়াদুদ বরাবরই ভালো লেখেন। তার লেখনি নিয়ে নতুন করে বলার কিছু নেই। আবার মকসুদ জামিল মিন্টু ভাইয়ের সুরের কথা কী বলব, অসাধারণ। সব মিলে অনেক সুন্দর একটি গান করেছি আমরা।

তিনি আরো বলেন, সাধারণ মানুষ আর সংগীতশিল্পী যাই বলেন, একটা কথাই বলতে চাই, কখনো কোনো শিল্পীকে যেন কোনোভাবে তার সৃজনশীল কাজে বাধা দেয়া না হয়। শিল্পীদের সঙ্গে যেন প্রতিহিংসার রাজনীতি না হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন