সাবেক শিল্পমন্ত্রীর রিমান্ড আবেদন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

বণিক বার্তা প্রতিনিধি, নরসিংদী

ছবি: র‌্যাব

সাবেক শিল্পমন্ত্রী ও নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক রাকিবুল ইসলাম এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় নিহত জাহাঙ্গীর হত্যায় মহিষাশুড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের শ্রমিক দলের সাধারণ সম্পাদক আমির হোসেন বাদী হয়ে তৎকালীন শিল্পমন্ত্রী ও নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন এবং স্থানীয় আওয়ামী লীগসহ বিভিন্ন নেতা-কর্মীদের অভিযুক্ত করে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামি করে ১২৭ জনকে অভিযুক্ত করে চলতি মাসের ৯ তারিখে একটি হত্যা মামলা দায়ের করা হয়। যার মামলা নং- ৩/৯/২০২৪। উক্ত মামলায় সাবেক শিল্পমন্ত্রী ও নরসিংদী-৪ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ুনকে ৫ নম্বর আসামি করা হয়। উক্ত মামলায় বুধবার ভোরে ঢাকার গুলশানের তার বাসভবন থেকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) তাকে গ্রেফতার করে মাধবদী থানায় সোপর্দ করেন। মাধবদী থানা পুলিশ তাকে নরসিংদীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে সোপর্দ করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত শুনানি শেষে তার রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। সেই সঙ্গে তাকে জেলগেটে দুই দিনের জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট খন্দকার হালিম জানিয়েছেন, বয়স এবং শারীরিক অসুস্থতা ছাড়াও ঘটনাস্থলে অনুপস্থিতি বিবেচনায় আদালত তাকে রিমান্ডে না দিয়ে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন। তবে এ আদেশের বিরোধিতা করে আপিলের সিদ্ধান্ত জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবী আব্দুল কাদির টিটু।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন