চেন্নাই টেস্ট

বাংলাদেশকে ৫১৫ রানের টার্গেট দিল ভারত

ক্রীড়া প্রতিবেদক

ছবি: এপি

চেন্নাই টেস্টে শুক্রবার ১৭ উইকেট পতনের ভুতুরে দিন ভারতের লিড তিনশ ছাড়িয়ে যায়। দিনশেষে স্বাগতিকদের স্কোর ছিল ৮১/৩। আজ শনিবার ঠিক সেখান থেকেই শুরু করলেন শুভমন গিল ও ঋষভ পন্ত। দুজনই করলেন সেঞ্চুরি। তাদের ১৬৭ রানের জুটিতে ভর করে ৪ উইকেটে ২৮৭ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ভারত। বাংলাদেশকে ৫১৫ রানের বিশাল টার্গেট দিয়েছে স্বাগতিকরা। এ প্রতিবেদন লেখার সময় দুই ওভারশেষে বাংলাদেশ কোনো উইকেট না হারিয়ে তুলেছে ৮ রান।  

 

ডানহাতি ব্যাটার গিল ১৭৬ বলে ১০টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১১৯ রানে অপরাজিত থাকেন। এটা তার পঞ্চম টেস্ট সেঞ্চুরি। বামহাতি ব্যাটার পন্ত ১২৮ বলে ১৩টি চার ও ৪টি ছক্কায় ১০৯ রান করেন। পন্ত করেন ষষ্ঠ সেঞ্চুরি। গতকাল ১৪ রানের জুটি গড়া এ দুজন আজ প্রথম সেশনে ২৮ ওভার ব্যাটিং করে আরো ১২৪ রান তোলেন বোর্ডে। পরে আরো ২৯ রান যোগ করার পর বিচ্ছিন্ন হন। পন্তকে শিকারে পরিণত করেন মেহেদী হাসান মিরাজ। এরপর গিল ও লোকেশ রাহুল (২২*) আরো ৫৩ রান তোলার পর ইনিংস ঘোষণা করে ভারত।

 

এর আগে গতকাল বাংলাদেশকে ১৪৯ রানে অলআউট করে দেয় ভারত। তারা ২২৭ রানের লিড পেয়েও বাংলাদেশকে ফলোঅন না করিয়ে আবারো ব্যাটিংয়ে নামে। এর আগে ভারত প্রথম ইনিংসে ৩৭৬ রান সংগ্রহ করে। সেঞ্চুরি করেন রবিচন্দ্র অশ্বিন। রবীন্দ্র জাদেজাকে (৮৬) নিয়ে সপ্তম উইকেটে ১৯৯ রান যোগ করেন তিনি। বাংলাদেশের হয়ে ৫ উইকেট নেন পেসার হাসান মাহমুদ।   

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন