চলচ্চিত্র ক্যারিয়ারের ২৫ বছর

বলিউডের বিগ বাজেট সিনেমায় কারিনা

ফিচার ডেস্ক

ছবি: কারিনা কাপুরের ফেসবুক ফ্যানপেজ

কারিনা কাপুর খান বলিউডে নিজের জায়গা পোক্ত করেছেন। ক্যারিয়ারের ২৫ বছরে পা রাখলেন তিনি। এরই মধ্যে তার বহু সিনেমা ব্যবসাসফল হয়েছে। পেয়েছেন সমালোচকদের প্রশংসা। ব্যক্তিগত জীবনেও একজন সফল গৃহিণী মা তিনি। সম্প্রতি কারিনা কাপুর খান জানালেন, বলিউডের অন্যতম বড় বাজেটের সিনেমায় যুক্ত হচ্ছেন তিনি।

ভারতীয় বিনোদন গণমাধ্যম পিংকভিলার প্রতিবেদন থেকে জানা যায়, গত কয়েক মাসে বেশকিছু বড় বাজেটের প্যান ইন্ডিয়ান সিনেমার প্রস্তাব পেয়েছেন কারিনা কাপুর। সিনেমাটি হতে যাচ্ছে বলিউডের পর্যন্ত হওয়া বড় বাজেটের সিনেমার মধ্যে একটি।

সিনেমা সম্পর্কে জানাতে গিয়ে একটি সূত্র বলেছে, রকম চরিত্র আগে কখনো তিনি করেননি। এর নির্মাতা ভারতীয় সিনেমার একজন নামকরা পরিচালক। পরিচালকের কারণে এবং গল্প চরিত্র পছন্দ হওয়ায় কারিনা কাপুর সিনেমার জন্য রাজি হয়েছেন।

কারিনা কাপুরের আসন্ন সিনেমা নিয়ে বেশি তথ্য প্রকাশ করা হচ্ছে না। তবে পিংকভিলা বলছে, ‘নির্মাতার কাছে সিনেমাটির সিনেমাটিক ওয়ার্ল্ডের কথা শুনেই কারিনা কাপুর মোহিত হয়েছেন। তিনি সাধারণত কোনো সিনেমায় রাজি হওয়ার আগে দীর্ঘ সময় নেন। অনেক কিছু বিবেচনা করেন। কিন্তু এবার তিনি নির্মাতার পরিকল্পনা শুনেই সিনেমাটিতে অভিনয় করতে রাজি হয়েছেন। নির্মাতার ভিশনের পাশাপাশি চরিত্রটিও তার জন্য বিশেষ।

কারিনা কাপুরের বলিউড অভিষেক হয় ২০০০ সালে। তিনি অভিনয় করেছিলেন জেপি দত্ত পরিচালিতরিফিউজিতে। সিনেমার পর তাকে ফিরে তাকাতে হয়নি। ক্যারিয়ারে নানা উত্থান-পতন এসেছে, কিন্তু তিনি এগিয়ে গেছেন নিজের মতো। রোমান্টিক সিনেমার পাশাপাশি অভিনয় করেছেন কমেডি ফ্যামিলি ড্রামায়।

কারিনা কাপুর গত বছরগুলোয়ও তার অভিনয় প্রতিভা প্রকাশ করেছেন। গ্ল্যামারাস নায়িকা থেকে তিনি হয়ে উঠেছেন পুরোদস্তুর একজন অভিনেত্রী। বড় পর্দার সিনেমার পাশাপাশি অভিনয় করেছেন ওটিটির জন্যও। গত বছর ওটিটিতে মুক্তি পাওয়া সুজয় ঘোষ পরিচালিতজানে জান সিনেমায় অভিনয় করেন। ওয়েব ফিল্মটি নির্মিত হয়েছে কেইগো হিগাশিনোর বইদ্য ডিভোশন অব সাসপেক্ট এক্স থেকে অনুপ্রাণিত হয়ে। কারিনার সঙ্গে ছিলেন বিজয় বর্মা জয়দীপ আহলাওয়াত।

এছাড়া কারিনা অভিনয় করেছেন রোহিত শেঠি পরিচালিতসিংহাম অ্যাগেইন-এ। সিনেমাটি আগামী নভেম্বরে মুক্তি পাওয়ার কথা। এছাড়া কারিনার হাতে আছে মেঘনা গুলজারেরদরিয়া সিনেমায় তিনি একজন পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করবেন বলে জানা গেছে। এর মধ্যে ১৩ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল হানসল মেহতা পরিচালিতদ্য বাকিংহাম মার্ডারস

কারিনা এখন মিডিয়ার সামনে খুব একটা আসেন না। তিনি সাইফ তৈমুরকেই বেশি সময় দেন। তবে এর মধ্যেই নতুন সিনেমার জন্য নিজেকে তৈরি করছেন। গত মার্চে মুক্তি পাওয়া সিনেমাক্রু-তে অভিনয় করেছিলেন তিনি। সিনেমাটি বক্স অফিসে ১৫০ কোটি রুপি আয় করেছিল।

সূত্র: বলিউড হাঙ্গামা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন