সর্বাধুনিক বাথওয়্যার সলিউশন নিয়ে হাজির হবে রোসা

ছবি : বণিক বার্তা

আমরা আকিজ বশির গ্রুপের পক্ষ থেকে কিচেন বাথ অ্যান্ড লিভিং এক্সপোয় অংশগ্রহণ করি গত বছর। ওই এক্সপোর নামকরণ করা হয়েছিল রোসা-কেবিএল এক্সপো ২০২৩। কেবিএল এক্সপোর সেটা ছিল দ্বিতীয় আয়োজন। আমাদের গতবারের উদ্দেশ্য ছিল লিভিং, কিচেন অ্যান্ড বাথিং সলি‌উশনের ব্র্যান্ড ‘রোসা’র পণ্যগুলো কনজিউমারদের সামনে নিয়ে আসা। কনজিউমারদের জন্য রোসার সব ধরনের স্যানিটারিওয়্যার, বাথওয়্যার এবং আমাদের সব প্রডাক্টের মডেল একই ছাদের নিচে নিয়ে এসেছিলাম। মার্কেটে সব সময় অ্যাভেইলেবল থাকে না এমন বেশকিছু ইনোভেটিভ ও সফিস্টিকেটেড মডেলও আমরা এক্সপোয় প্রদর্শন করেছি। যাতে যারা বাড়ি বানাতে চাইছেন বা অ্যাপার্টমেন্ট কিনছেন তারা যেন একসঙ্গে এ সলিউশনগুলো চেক আউট করতে পারেন। 

এটা আসলে এমন একটি মেলা যেখানে সব মডেলের সব ধরনের পণ্য এক জায়গায় পাওয়া যাবে। গতবার বেশ ভালো সাড়া পাই। তিন দিনব্যাপী এক্সপোয় যারা নিজেরা বাড়ি করছেন বা বাড়ি করার কথা ভাবছেন তাদের পজিটিভ ফিডব্যাক দেন আর্কিটেক্ট, ইন্টেরিয়র ডিজাইনাররা। আকিজ বশির গ্রুপ নিয়মিত এমন আয়োজন করবে—এ প্রত্যাশাও ছিল তাদের। 

সে আলোকেই গত বছরের মতো এবারও আমরা টাইটেল স্পন্সর হিসেবে রোসা তৃতীয় কিচেন বাথ অ্যান্ড লিভিং এক্সপো-২০২৪-এ অংশ নিচ্ছি। এবার গত বছরের চেয়ে আরো বড় পরিসরে বিভিন্ন পণ্য এখানে প্রদর্শিত হবে। আমরা কিছু স্মার্ট বাথিং ও ফসেটস সলিউশন তুলে ধরতে যাচ্ছি। এছাড়া স্যানিটারিওয়্যারের ওয়াশ বেসিন, ওয়াটার ক্লজেটের এলিগ্যান্ট মডেল ও সফিস্টিকেটেড সলিউশন আমরা এবারের এক্সপোয় প্রদর্শন করব। পাশাপাশি আকিজ বোর্ড যা আমাদেরই আরেকটা পোর্টফোলিও, সেই বোর্ডের ডিফারেন্ট রেঞ্জ অব ভ্যারিয়েশন আমরা দেখাব। 

সব মিলিয়ে আমরা আশা রাখছি, গতবার থেকে এবার আরো বেশি সাড়া পাব। আকিজ বশির গ্রুপের সব হোম বিল্ডিং সলিউশন ব্র্যান্ড যেভাবে কনজিউমারের গ্রহণযোগ্যতা ও ভালোবাসা অর্জন করছে তা আরো বাড়বে বলে প্রত্যাশা করছি। যারা নিজেরা বাড়ি বানাতে চাচ্ছেন বা ডিজাইনার আছেন কিংবা হোম বিল্ডার্স আছেন তাদের সবাইকে একটা বেস্ট ও ইন্টারন্যাশনাল মানের সলিউশন আমরা এখান থেকে দিতে পারব। 

যেহেতু এ মেলার নামই হচ্ছে ‘কেবিএল এক্সপো’ তাই কিচেন বাথ ও লিভিং রিলেটেড সব পণ্য এখানে গুরুত্ব পাবে। আমাদের দেশে আরো যারা এ ধরনের সলিউশন দিচ্ছেন তারাও মেলায় অংশ নেবেন। আমার জানামতে দেশ-বিদেশের ৭০টিরও বেশি ব্র্যান্ড এখানে অংশ নিচ্ছে। তাই শুধু আকিজ বশিরের প্রডাক্টই নয়, কনজিউমাররা এই এক্সপো থেকে বাংলাদেশসহ বিভিন্ন দেশের পণ্য চেক করতে পারবেন। 

মূলত এই এক্সপোর মাধ্যমে ওয়াইড রেঞ্জ অব ভ্যারিয়েশন চেক করার সুযোগ পাবেন ক্রেতা। যেখান থেকে তারা পছন্দের পণ্য কিনে নিজেদের লিভিং স্ট্যান্ডার্ড বাড়াতে পারবেন। 

আকিজ বশির গ্রুপ যে ব্র্যান্ডগুলো নিয়ে কাজ করছে তার প্রধান উদ্দেশ্যই হচ্ছে আমাদের আমদানিনির্ভরতা কমিয়ে আনা। আমরা আন্তর্জাতিক মানের ফিচারসহ সর্বোচ্চসংখ্যক লোকাল সলিউশন প্রোভাইডের চেষ্টা করেছি। তাই আমার মনে হয় না বর্তমানে দেশীয় কোম্পানি অত্যাধুনিক প্রযুক্তি ও অন্যান্য দিক থেকে কোনো অংশেই পিছিয়ে আছে। আমাদের সব পণ্য বিশেষ করে আমাদের বাথওয়্যার, স্যানিটারি, প্যানেল বোর্ড বা পার্টিকেল বোর্ডের বিভিন্ন ভ্যারিয়েশনের সলিউশনগুলো সব সময় আমদানির ওপর নির্ভরশীল ছিল। কিন্তু এসব আমরা এখন দেশীয় উৎপাদনের মাধ্যমে কনজিউমারকে দিচ্ছি। এ প্রদর্শনীর মাধ্যমে এটাও প্রমাণ করতে চাই, আমরা এখন আর শুধু আমদানিভিত্তিক বাজারের অংশ নই। আমরা এখন নিজেরাই সেলফ সাফিশিয়েন্ট ক্যাপাসিটি দিয়ে এ মার্কেটকে সেবা দিতে পারছি। 

আমাদের রোসা ব্র্যান্ডের পক্ষ থেকে বেশকিছু নতুন পণ্য এ মেলায় প্রদর্শিত হবে। আমরা খুবই হাই কোয়ালিটির সিংক, সেন্সর ফসেট বা ভালো কোয়ালিটির স্মার্ট ফসেট এ মেলায় তুলে ধরব। পাশাপাশি কিচেনের সিংকের সঙ্গে রিলেটেড ফসেট যাকে সিংক ফসেট বলা হয় সেসব ফসেটের ভিন্ন ভিন্ন ধরন রোসার পক্ষ থেকে উন্মোচন করব। পাশাপাশি আমাদের আরেকটি পোর্টফোলিও আকিজ বোর্ডের বিভিন্ন ক্যাটাগরির প্রডাক্ট আমরা এখানে উন্মোচন করব, যা আমাদের দেশীয় কোয়ালিটির ক্ষেত্রে একদমই নতুন। 

মেলায় এ মুহূর্তে গ্রাহকদের জন্য কোনো ডিসকাউন্ট অফার না থাকলেও এক্সপোর মাধ্যমে কনজিউমার যেসব প্রডাক্টের সঙ্গে পরিচিত হবে তা আমাদের কোম্পানির সব শোরুমে এখন থেকেই পাওয়া যাবে। এছাড়া অফারের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হলো এমন ইনোভেটিভ প্রডাক্ট যা খুব বেশি অ্যাভেইলেবল নয়, সেসব প্রডাক্ট কনজিউমাররা এখান থেকে পছন্দ করতে পারবেন। একই সঙ্গে তারা একটি প্রি-অর্ডার কনফার্ম করতে পারবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন