বেজার নতুন নির্বাহী চেয়ারম্যান সারোয়ার বারী

নিজস্ব প্রতিবেদক

ছবি— বেজা।

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন সরকারের সচিব ডা. মো. সারোয়ার বারী। গত ৪ জুলাই জনপ্রশাসন মন্ত্রণালয় তাকে পদোন্নতি দিয়ে  নিয়োগ করা হয়।

বাংলাদেশের সিভিল সার্ভিসে তার প্রায় ২৯ বছরের অভিজ্ঞতা রয়েছে। ১৫ ব্যাচের বিসিএস (প্রশাসন) ক্যাডারের সদস্য হিসেবে যোগদান করে তিনি প্রশাসনের বিভিন্ন স্তরে দায়িত্ব পালন করেছেন। সরকারের সচিব পদে পদোন্নতি ও বেজার নির্বাহী চেয়ারম্যান হিসেবে পদায়নের আগে তিনি স্থানীয় সরকার বিভাগের পরিকল্পনা, পরিবীক্ষণ, মূল্যায়ণ ও পরিদর্শন অনুবিভাগের মাহাপরিচালক (অতিরিক্ত সচিব) হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের পরিচালক এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও উপসচিব হিসেবে কাজ করেছেন। এছাড়া তিনি নাটোর ও ঢাকা জেলায় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছন।

 ইউএনডিপি বাংলাদেশে প্রকল্প ব্যবস্থাপক হিসেবে ইউনিয়ন পরিষদ গভর্নেন্স প্রকল্প ও মাঠ পর্যায়ে ঢাকা, গাজীপুর ও ফরিদপুর জেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন পদে কাজ করেছেন তিনি।

নির্বাহী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ উপলক্ষে আয়োজিত এক সভায় ডা. মো. সারোয়ার বারী আশ্বাস দেন, ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকলের সহযোগিতায় অর্থনৈতিক অঞ্চলের উন্নয়ন কাজ ত্বরান্বিতকরণে তিনি কাজ করবেন। তিনি বলেন, বেজা এরই মধ্যে নানাবিধ কর্মকাণ্ডের মাধ্যমে একটি বিনিয়োগবান্ধব সংস্থা হিসেবে শক্তিশালী প্রতিষ্ঠানে রূপ নিয়েছে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন