টানা চতুর্থবারের মতো বিজয়ী হলেন টিউলিপ

বণিক বার্তা অনলাইন

ছবি: সংগৃহীত

যুক্তরাজ্যের নির্বাচনে হ্যাম্পস্টেড এবং হাইগেটের লেবার পার্টির প্রার্থী হিসেবে জয়লাভ করেছেন টিউলিপ সিদ্দিক। এ নিয়ে টানা চতুর্থবারের মতো জয় লাভ করলেন তিনি। টিউলিপ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্রী।

বিবিসির নির্বাচনী তথ্য অনুযায়ী, টিউলিপ ২৩ হাজার ৪৩২ ভোট (৪৮.৩%) পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ প্রার্থী ডন উইলিয়ামস ৮ হাজার ৪৬২ (১৭.৪%) ভোট পেয়েছেন। এ আসনে মোট প্রতিদ্বন্দ্বী ছিলেন ৭ জন।

এর আগে ২০১৫ সালে হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে প্রথমবারের মত এমপি নির্বাচিত হন তিনি। এরপর ২০১৭ ও ২০১৯ সালেও একই আসন থেকে জয়লাভ করেন।

জয়লাভের পর টিউলিপ সিদ্দিক তাকে ভোট দেয়া জন্য মানুষদের ধন্যবাদ জানান। তিনি হ্যাম্পস্টেড এবং হাইগেটের জনগণের উদ্দেশ্যে বলেন, যারা আমাকে ভোট দেননি, এমপি হিসেবে তাদের জন্যও কঠোর পরিশ্রম করব আমি।

টিউলিপ সিদ্দিক ১৬ সেপ্টেম্বর ১৯৮২ সালে যুক্তরাজ্যের লন্ডনে জন্মগ্রহণ করেন। ১৫ বছর বয়স থেকে তিনি হ্যাম্পস্টেড ও কিলবার্নে বসবাস করছেন। এই এলাকাতেই তিনি স্কুলে পড়েছেন এবং কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেছেন। লন্ডনের কিংস কলেজ থেকে পলিটিক্স, পলিসি ও গভর্নমেন্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন