স্ত্রীর নামে প্লট-ফ্ল্যাট

ডিপিডিসি কর্মকর্তার নামে দুদকের দুই মামলা অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) ব্যবস্থাপক (প্রশাসন) মো. হুজ্জত উল্যাহ ও তার স্ত্রী মাহমুদা খাতুনের নামে পৃথক দুটি মামলা করার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। যেকোনো দিন উপপরিচালক সেলিনা আখতার মামলা দুটি দায়ের করবেন। দুদকের ৩০ জুনের এক চিঠি থেকে মামলা অনুমোদনের তথ্য জানা গেছে।

দুদক সূত্রে জানা গেছে, মো. হুজ্জত উল্যাহকে দুটি মামলায় আসামি ও তার স্ত্রীকে একটি মামলায় আসামি করা হবে। হুজ্জত উল্যাহ স্ত্রীর নামে খিলক্ষেত লেকসিটিতে ১৭ লাখ ৫০ হাজার টাকায় ১ হাজার ২০২ বর্গফুটের একটি ফ্ল্যাট ও বসুন্ধরা আবাসিক এলাকায় ১২ লাখ ৪০ হাজার টাকায় দুই কাঠা জমি কিনেছেন।

দুজনের নামে ২০২০ সালের ২২ ডিসেম্বর সম্পদ বিবরণী দাখিলের নোটিস জারি করে দুদক। তারা ২০২১ সালের ১৪ ফেব্রুয়ারি সম্পদ বিবরণী দাখিল করেন। মাহমুদা খাতুন সম্পদ বিবরণীতে ৫১ লাখ ৯০ হাজার ৪৯৯ টাকার অস্থাবর সম্পদের তথ্য গোপন করেছেন, যা দুদক আইন, ২০০৪-এর ২৬(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। এছাড়া তিনি আয়কর নথিতে আয়ের উৎস ব্যবসা দেখালেও ব্যবসা-সংক্রান্ত কোনো তথ্য-প্রমাণ দিতে পারেননি। কোনো ব্যবসাপ্রতিষ্ঠানের অস্তিত্বও পাওয়া যায়নি। তিনি ৮০ লাখ ৫৩ হাজার ৫৮০ টাকার আয়ের কোনো উৎস দেখাতে পারেননি। এগুলো তার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ, যা দুদক আইন, ২০০৪-এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। দুদকের দাবি, তিনি গৃহিণী ও আয়ের কোনো উৎস না থাকার পরও স্বামীর অবৈধ টাকাকে বৈধ করতে সহায়তা করেছেন, যা দণ্ডবিধির ১০৯ ধারায় অপরাধ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন