ম্যানইউতে ডাচ কোচ টেন হ্যাগের চুক্তি নবায়ন

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

২০২৬ সাল পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ থাকছেন এরিক টেন হ্যাগ। ডাচ কোচের সঙ্গে এক বছরের জন্য চুক্তি নবায়ন করেছে ইংলিশ ক্লাবটি। আজ বৃহস্পতিবার এক ঘোষণায় এ তথ্য জানিয়েছে রেড ডেভিলরা।

 

২০২২ সালে সই করা আগের চুক্তির মেয়াদ ছিল ২০২৫ সাল পর্যন্ত। যদিও সদ্য সমাপ্ত মৌসুমে ম্যানইউর ফল ওঠা-নামা করায় তার ভবিষ্যতও অনিশ্চিত হয়ে পড়ে। শেষ পর্যন্ত অবশ্য তার ওপরই আস্থা রাখছে ইংল্যান্ডের ঐতিহ্যবহুল ক্লাবটি। আরো এক বছরের জন্য তার চুক্তি নবায়ন করল ম্যানচেস্টার জায়ান্টরা।

 

ডাচ ক্লাব আয়াক্স থেকে ম্যানইউতে নাম লেখানো টেন হ্যাগ দুই বছরে দুটি শিরোপা জিতেছেন। নতুন চুক্তি নিয়ে ৫৪ বছর বয়সী কোচ বলেন, ‘একত্রে কাজ করে যাওয়ার ব্যাপারে ঐকমত্যে পৌঁছতে পেরে আমি আনন্দিত। আমি এখানে যোগ দেয়ার পর দুই বছরে দুটি শিরোপা ছাড়াও আরো বেশ কিছু জায়গায় অগ্রগতি হয়েছে। তবে আমরা জোর দিয়ে বলছি, সামনে আমাদের আরো কঠোর পরিশ্রম করে যেতে হবে।’

 

প্রিমিয়ার লিগে এবার তৃতীয় হয়েছে ম্যানইউ। এছাড়া নিউক্যাসলকে হারিয়ে ছয় বছরের খরা ঘুচিয়ে কারাবাও কাপ শিরোপা জিতেছে রেড ডেভিলরা। তারই পুরস্কার হিসেবে কোচের চুক্তি আরো এক বছরের জন্য নবায়ন করা হলো।

 

টেন হ্যাগের কোচিং স্টাফে কিছুটা পরিবর্তন আসতে পারে। ডাচ গ্রেট রুদ ফন নিস্তেলরয়কে দেখা যেতে পারে টেন হ্যাগের কোচিং স্টাফে। নিস্তেলরয় ২০২২-২৩ মৌসুমে পিএসভি আইন্দহোফেনের হেড কোচের দায়িত্ব পালন করেন।  

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন