‘‌চুপ: রিভেঞ্জ অব দি আর্টিস্ট’ নিয়ে প্রযোজক

সানি দেওল থাকবেন, কিন্তু চিৎকার করবেন না— এটা কীভাবে সম্ভব

বণিক বার্তা ডেস্ক

চুপ: রিভেঞ্জ অব দি আর্টিস্ট সিনেমার একটি দৃশ্যে সানি দেওল। —ইন্ডিয়া এক্সপ্রেসে প্রকাশিত ছবি।

প্রযোজক আর বাল্কি পরিচালিত ‘চুপ: রিভেঞ্জ অব দি আর্টিস্ট ২০২২ সালে নির্মিত একটি ক্রাইম থ্রিলার সিনেমা। এ সিনেমায় অভিনয় করেছেন নব্বইয়ের দশকের জনপ্রিয় অভিনেতা সানি দেওল। এছাড়া দুলকার সালমান, শ্রেয়া ধনোয়ানতারিসহ আরো অনেকে অভিনয় করেছেন। সিনেমাটি বক্স অফিসে খুব বেশি সাড়া ফেলতে পারেনি। আয় করেছে মাত্র ২০ কোটি রুপি। তবে সানি দেওলকে নিয়ে ঘটেছে মজার সব অভিজ্ঞতা। পরিচালক আর বাল্কি জানিয়েছেন সিনেমার সেসব গল্পই।

সম্প্রতি অজান্তা ইলোরা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে একটি মাস্টারক্লাস সেশন চলাকালে তিনি এ সিরিয়াল কিলার সিনেমার কাস্টদের কথা স্মরণ করেন। তিনি জানান, যখন তিনি কাস্টিং বোর্ডে সানি দেওলের কথা বলেন, তখন কোথাও একটা উদ্বেগের বিষয় তৈরি হয়েছিল সানিকে নিয়ে। ‘সিনেমাটিতে সানি যে চরিত্রে অভিনয় করবে তা নিয়ে সবাই একটু ভাবছিলেন। কারণ সানি উচ্চস্বরে ডায়লগ দেয়ার জন্যই জনপ্রিয়। এটি নিয়ে একটি সমাধান তৈরি করি আমি’— বলেন পরিচালক আর বাল্কি।

তিনি বলেন, ‘সানি দেওল ছিলেন আমার অনুপ্রেরণার শেষ মুহূর্তের কাস্টিং। এটি ছিল ঠিক ‘‘গাদ্দার-টু’’ সিনেমার আগে, তাই কেউ জানত না এ বিষয়ে। আমি নিজেই জানতাম না সানি আবার অভিনয় করতে প্রস্তুত আছে কিনা। এছাড়া একটি সিনেমায় সানি আছে কিন্তু চিৎকার দিচ্ছে না এটি কীভাবে সম্ভব। সিনেমার শুটিংয়ের শেষ দিন আমি সানিকে বললাম, সানি তুমি শুধু চিৎকার করো। সানি বলল, ‘‘আমি কীভাবে চিৎকার করব?’’ আমি বলেছি, তুমি দরজাটা ভাঙো এবং উচ্চস্বরে চিৎকার কর। সানি তা-ই করল এবং পুরো মেঝে কেঁপে উঠল। তখনই কেউ একজন দৌড়ে এসে জিজ্ঞেস করল, ‘‌কী হয়েছে এবং সবাই সেই মুহূর্তে সানির চিৎকারই শুনতে চেয়েছিল। 

বাল্কি আরো বলেছেন, ‘দুর্ভাগ্যবশত সিনেমার সে নির্দিষ্ট দৃশ্য সিবিএফসি (মিউট) করে দেয় এবং সানি অনেক বেশি হতাশ হয়েছিল বিষয়টি নিয়ে। যদিও সিনেমার স্ট্রিমিং মুক্তির সময় এ দৃশ্য ছিল। এছাড়া আমাদের এ সিনেমায় অমিতাভ বচ্চন ও পূজা ভাটের ক্যামিও ছিল অন্যতম।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন