সব বিভাগে কম-বেশি বৃষ্টির পূর্বাভাস

বণিক বার্তা অনলাইন

ছবি: বণিক বার্তা/ফাইল

কয়েক দিন ধরে সারা দেশেই মেঘলা আবহাওয়া পরিলক্ষিত হচ্ছে। কোথাও কোথাও বৃষ্টি দেখা গেছে। আজ রোববার (১৬ জুন) আবহাওয়া পরিস্থিতি এর কাছাকাছিই থাকতে পারে বলে এক বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে।

আজ সকাল ৯টা থেকে ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হচ্ছে, দেশের প্রায় সব বিভাগেই কম-বেশি বৃষ্টি হতে পারে। এর মধ্যে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এছাড়া চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

গতকাল আবহাওয়াবিদ ওমর ফারুক স্বাক্ষরিত ৭২ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য দেয়া হয়।

আবহাওয়ার সিনপটিক অবস্থা সম্পর্কে তিনি জানান, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

আবহাওয়াবিদ ওমর ফারুক আরো জানান, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্থির ভাব বিরাজমান থাকতে পারে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন