সিলেটে অতিবর্ষণ

টিলাধসের সাড়ে ৬ ঘণ্টা পর সন্তানসহ স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

বণিক বার্তা প্রতিনিধি, সিলেট

ছবি : সংগৃহীত

সিলেট নগরীর চামেলীবাগে টিলাধসে এক পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ৭টার দিকে টিলাধসে মাটিচাপা পড়েন একই পরিবারের সাতজন। তাৎক্ষণিক চারজনকে সুস্থ অবস্থায় উদ্ধার করা গেলেও বাকি তিনজন মাটিচাপা পড়া ছিলেন। পরে প্রায় সাড়ে ৬ ঘণ্টা পর সেনাবাহিনীর চেষ্টায় তিনজনকে মৃত উদ্ধার করা হয়। 

এ ঘটনায় নিহতরা হলেন চামেলীবাগ ২ নম্বর সড়কের ৮৯ নম্বর বাড়ির মৃত রফিক উদ্দিনের ছেলে করিম উদ্দিন (৩১), তার স্ত্রী শামীমা আক্তার রোজী (২৫) এবং তাদের সন্তান তানিম (২)।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, ‘‌এখন বর্ষা মৌসুম। বর্ষায় টিলায় ভূমিধসের ঘটনা প্রায়ই আমরা দেখতে পাই। ঝুঁকিপূর্ণ টিলার আশপাশে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার ব্যবস্থা নেয়া হবে। টিলায় নিহতদের পরিবারকে ঘর নির্মাণ করে দেয়া হবে।’

সিসিকের ৩৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. জাহাঙ্গীর আলম জানান, টিলার পাদদেশে রহিম উদ্দিন ও তার ভাই করিম পরিবার নিয়ে বসবাস করতেন। তারা স্থানীয় বাসিন্দা। ভোর ৬টার দিকে বৃষ্টির সময় টিলাধসে ঘরের ওপর পড়ে গেলে তারা চাপা পড়েন।

সিলেট ফায়ার সার্ভিসের উপপরিচালক মো. মনিরুজ্জামান বলেন, ‘‌ফায়ার সার্ভিসের তিনটি দল উদ্ধার অভিযানে অংশ নিয়েছে। সঙ্গে সেনাবাহিনীর সদস্যরাও ছিলেন।’

সিলেট আবহাওয়া অফিসের সহকারী পরিচালক সজীব হোসাইন জানান, গতকাল সকাল ৬টা-৯টা পর্যন্ত ১৩৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন