ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে বন্ধ্যত্ব বিষয়ক বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত

সংগৃহীত

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে বন্ধ্যত্বের চিকিৎসার সাম্প্রতিক উন্নতি ও প্র্যাকটিস বিষয়ক একটি বৈজ্ঞানিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩ জুন) রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা বাংলাদেশ এবং কেএল ফার্টিলিটি  অ্যান্ড গাইনোকলোজি সেন্টার, কুয়ালালামপুর, মালয়েশিয়ার যৌথ আয়োজনে অনুষ্ঠিত এ কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন মালয়েশিয়া থেকে আসা বন্ধ্যত্ব বিশেষজ্ঞ ডা. জসদেব হরভাজন সিংহ ও ডা. নাতাশা আইন বিনতে মো. নূর। ইউনিভার্সেল মেডিকেল কলেজের স্ত্রীরোগ ও প্রসূতি বিভাগের প্রধান অধ্যাপক ব্রিগে. জেনা. (অব.) ডা. আঞ্জুমান আরা বেগমের সভাপতিত্বে কর্মশালায় স্বাগত বক্তব্য দেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী। 

কর্মশালায় গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন ইনফার্টিলিটি ও হাই রিস্ক প্রেগন্যান্সি বিশেষজ্ঞ ডা. জাকিউর রহমান এবং ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের হিস্টেরোস্কপিক সার্জন ডা. হাসিনা বেগম। এছাড়াও হাসপাতাল পরিচিতি প্রদান করেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ডেপুটি ডিরেক্টর ডা.কাজী রফিকুল আলম এবং ভোট অব থ্যাঙ্কস প্রদান করেন পরিচালক (মেডিকেল সার্ভিসেস) ব্রিগেডিয়ার জেনারেল (অব:) অধ্যাপক ডা. এ কে মাহবুবুল হক। 

সেমিনারে অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. হাসিনা সুলতানা, অধ্যাপক ডা. হোসনে আরা চৌধুরী, অধ্যাপক ডা. মুনীরা ফেরদৌসী, অধ্যাপক ডা. পারুল জাহান, ডা. বর্ণালী দাস সহ দেশের অর্ধশতাধিক স্ত্রীরোগ ও প্রসূতি বিশেষজ্ঞরা এবং বন্ধ্যত্বরোগ বিশেষজ্ঞ উপস্থিত ছিলেন।- বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন