বিশ্বকাপের আগে স্বাগতিকদের কাছে হোয়াইটওয়াশ হলো দক্ষিণ আফ্রিকা

ক্রীড়া ডেস্ক

ছবি: ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তিন ম্যাচের হোম সিরিজে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করার কৃতিত্ব দেখাল ওয়েস্ট ইন্ডিজ। আজ সোমবার ভোরে জ্যামাইকার কিংস্টনে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ৮ উইকেটের জয় তুলে নেয় স্বাগতিকরা। আগে ব্যাট করে ৭ উইকেটে ১৬৩ রান তোলে প্রোটিয়ারা। জবাব দিতে নেমে ক্যারিবীয়রা ৩৭ বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছে যায়।

 

বিশ্বকাপের দলে না থাকলেও রাসি ফন ডার ডুসেনকে এই সিরিজে অধিনায়কত্বের দায়িত্ব নেয় দক্ষিণ আফ্রিকা বোর্ড। তার ব্যাটে ভর করেই আজ দল বিপর্যয় কাটিয়ে ১৬৩ রানের পুঁজি গড়ে। ৩১ বলে ৫ ছক্কায় এই রান করেন তিনি। এছাড়া উইয়ান মুলডার ৩৬ রান করেন। ওবেড ম্যাকয় তিনটি এবং শামার জোসেফ ও গুডাকেশ মোতি দুটি করে উইকেট নেন।

 

এরপর জনসন চার্লস ঝড়ে লণ্ডভণ্ড প্রোটিয়া বোলিং লাইনআপ। ২৬ বলে ৬৯ রান করেন তিনি ৯টি চার ও ৫টি ছক্কায়। স্ট্রাইক রেট ২৬৫.৩৮! এছাড়া অধিনায়ক ব্র্যান্ডন কিং ২৮ বলে ৪৪ ও কাইল মায়ার্স ২৩ বলে ৩৬ রান করলে মাত্র ১৩.৫ ওভারেই জয় নিশ্চিত করে ফেলে স্বাগতিকরা।

 

জয় শেষে ব্র্যান্ডন কিং বলেন, ‘বিশ্বকাপের আগে ৩-০তে সিরিজ জয় আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। দারুণ ছন্দ নিয়েই আমরা বিশ্বকাপ শুরু করতে পারব।’

 

অবশ্য দুই দলেরই কয়েকজন শীর্ষ খেলোয়াড় আইপিএলের কারণে এই সিরিজে অংশ নেননি। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক রভম্যান পাওয়েল, আন্দ্রে রাসেল এবং দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এইডেন মার্করাম ও হাইনরিখ ক্লাসেন এই সিরিজে খেলেননি।  

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন