ওয়েব সিগমা থ্রি স্মার্টওয়াচ উন্মোচন বোটের

বণিক বার্তা ডেস্ক

ছবি: বোট

ভারতের বাজারে নতুন স্মার্টওয়াচ উন্মোচন করেছে প্রযুক্তি প্রতিষ্ঠান বোট। ওয়েব সিগমা থ্রি নামের স্মার্টওয়াচটি বর্গাকার। তবে এর ডিসপ্লে গতানুগতিক ডিভাইসের তুলনায় বড় থাকবে এবং সাশ্রয়ীমূল্যে পাওয়া যাবে। খবর গিজমোচায়না।

বোটের নতুন স্মার্টওয়াচটিতে ২ দশমিক শূন্য ১ ইঞ্চির ডিসপ্লে দেয়া হয়েছে, যার রেজল্যুশন ২৪০X২৯৬ পিক্সেল ও উজ্জ্বলতা ৫৫০ নিটস পিক। স্মার্টওয়াচটিতে ওয়েক গেসচার ফিচারও দেয়া হয়েছে, এমনকি এতে ডিআইওয়াই ওয়াচফেসও রয়েছে। 

বোট ওয়েব সিগমা থ্রিতে মাল্টিওয়েভ নেভিগেশন সিস্টেম রয়েছে, যা স্মার্টফোনের ওপর নির্ভর না করেই সঠিক টার্ন বাই টার্ন নেভিগেশন প্রদান করে। স্মার্টওয়াচ ক্রেস্ট অ্যাপের মাধ্যমে অনবোর্ডে কিউআর কোড রাখার ব্যবস্থা রয়েছে। 

ঘড়িটিতে কিছু হেলথ ফিচারও রয়েছে। যেমন-হার্ট রেট মনিটর, এসপিও সেন্সর, কেন্ডোরি রিমাইন্ডার ইত্যাদি। সেই সঙ্গে এতে আছে ৭০০টির বেশি স্পোর্টস মোডের সুবিধা। আর ব্যবহারকারীকে উৎসাহিত করার জন্য নির্দিষ্ট গোল পরিপূর্ণ করতে পারলে ঘড়িটি ব্যাচ ও বোট কয়েনের মতো পুরস্কারও দেবে।

বোট ওয়েভ সিগমায় ইমার্জেন্সি এসওএস সার্ভিস রয়েছে। পাশাপাশি সঙ্গে রয়েছে মিউজিক ও ক্যামেরা নিয়ন্ত্রণ করার ক্ষমতা। এছাড়া কিছু বিল্ট ইন গেম ও কমন ফিচার রয়েছে। যেমন- ফাইন্ড মাই ফোন, ওয়েদার এলার্ট, নোটিফিকেশন ইত্যাদি। এতে ব্লুটুথ ব্যবহার করে কল করার সুবিধাও রয়েছে। কোম্পানির বিবৃতি একবার চার্জে ঘড়িটি সাতদিন পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। 

বোট ওয়েভ সিগমা থ্রির দাম ২ হাজার রুপি। এটি ব্ল্যাক, মেটাল ব্ল্যাক, মেটাল গ্রে, কুল গ্রে, চেরি ব্লসম, রাস্টিক রোজ ও স্যাফায়ার ব্রিজ কালার অপশনে পাওয়া যাবে। আগ্রহীরা ই-কমার্স সাইট অ্যামাজন, ফ্লিপকার্ট, মিন্ত্রা থেকে স্মার্টওয়াচটি কিনতে পারবে বলে জানা গেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন