ম্যানসিটিকে হারিয়ে এফএ কাপ চ্যাম্পিয়ন ম্যানইউ

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

সদ্যই ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপাজয়ী ম্যানচেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে এফএ কাপ শিরোপা জিতে নিল ম্যানচেস্টার ইউনাইটেড।

 

লন্ডনের ঐতিহ্যবহুল ওয়েম্বলি স্টেডিয়ামে আজ শনিবার ম্যাচের ৩০ মিনিটেই ম্যানইউকে এগিয়ে দেন আলেহান্দ্রো গারনাচো। এর নয় মিনিট পর ম্যানইউর কব্বি মাইনুর গোলে স্তব্ধ হয়ে যায় ম্যানসিটি। ৮৭ মিনিটে জেরেমি ডকু এক গোল পরিশোধ করলেও হার এড়াতে পারেনি পেপ গার্দিওলার দল।

 

এই জয়ে আরো একটি পুরস্কার মিলল ম্যানইউর। আগামী মৌসুমে ইউরোপা লিগে খেলার টিকিটও নিশ্চিত হলো তাদের। সদ্য সমাপ্ত ইংলিশ প্রিমিয়ার লিগে অষ্টম হওয়ায় এবার ইউরোপা লিগে জায়গা পায়নি রেড ডেভিলরা। এবার এফএ কাপ চ্যাম্পিয়ন হয়ে ইউরোপের টিকিট পেল টেন হ্যাগের দল।

 

ম্যানইউর প্রথম গোলদাতা আলেহান্দ্রো গারনাচো বলেন, ‘অবিশ্বাস্য। কেউই আমাদের ওপর বিশ্বাস রাখেনি। কিন্তু আমরা একটি টিম হিসেবে ঐক্যবদ্ধ ছিলাম। আমাদের অস্তিত্বের এই ম্যাচে আমরা লড়াই করেছি। সমর্থকরা অসাধারণ ছিল। আমরা জিতি, হারি কিংবা সব সময়ই তারা আমাদের পাশে ছিল।’

ম্যানইউর অপর গোলদাতা কব্বি মাউনুকে নিয়ে ১৯ বছর বয়সী এই আর্জেন্টাইন ফরওয়ার্ড বলেন, ‘অসাধারণ। সে তরুণ এবং দলের সেরা খেলোয়াড়। আমরা ভালো বন্ধু। তাকে নিয়ে আমি অনেক খুশি।’

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন