ভিশনের নতুন সিরিজ নির্মাণ করবেন টেরি ম্যাটালাস

ফিচার ডেস্ক

ছবি : বণিক বার্তা

মার্ভেলের অন্যতম জনপ্রিয় চরিত্র ভিশন। এর নতুন সিরিজ আসছে ২০২৬ সালে। সিরিজটি ‘স্টার ট্রেক: পিকার্ড’খ্যাত মার্কিন প্রযোজক টেরি ম্যাটালাস নির্মাণ করবেন। যে কাজের মধ্য দিয়ে আবারো ভিশনকে পর্দায় দেখা যাবে। ভিশনের চরিত্রে এবারো থাকছেন পল বেটানি। এর আগে মার্ভেলের বেশ কয়েকটি কনটেন্টে ভিশন চরিত্রে তিনিই অভিনয় করেছেন। তবে মার্ভেল অনেকদিন ফর্মে নেই। ভিশনও পর্দার বাইরে। সেখান থেকে টেরি ম্যাটালাস চেষ্টা করবেন পর্দায় ভিশনকে নতুনভাবে ফিরিয়ে আনার। 

২০১৮ সালের ‘অ্যাভেঞ্জারস: ইনফিনিটি ওয়ার’ সিনেমায় থানোসের হাতে ভিশন মারা যাওয়ার পর, ২০২১ সালের ওয়ান্ডাভিশন"সিরিজে ভিশন চরিত্রের দুবার জন্ম হয়। প্রথমে তার প্রিয় ওয়ান্ডা ম্যাক্সিমফের ম্যাজিকের মধ্য দিয়ে এবং পরে নাট-অ্যান্ড-বোল্টস অ্যান্ড্রয়েডের মধ্য দিয়ে সাদা ও ভৌতিক চেহারা নিয়ে। পরের বার তার অতীত জীবনের কোনো স্মৃতিই মনে থাকে না। 

পরবর্তী সময়ে যখন সিরিজ ওয়ান্ডাভিশনের অন্তিম পর্বে দুটি চরিত্রই লড়াই করেছিল, ভিশনের নতুন চরিত্রের সব স্মৃতি আবার ফিরে এসেছিল। তখন ওয়ান্ডা তার দৃষ্টিকে অস্তিত্ব থেকে বিবর্ণ হতে দিয়েছিল। নতুন সিরিজটি শুরু হতে চলেছে আগের সিরিজের সেই গল্পের পর থেকেই। কারণ ঘোস্ট ভিশন সম্ভবত তার জীবনের নতুন উদ্দেশ্য খুঁজে পেয়েছে বলেই ধারণা করা হচ্ছে। 

ম্যাটালাস ব্যস্ত ছিলেন স্টার ট্রেকের তৃতীয় সিজন নিয়ে। পুরনো চরিত্রদের নিয়েই সিরিজ নির্মাণ করেছেন তিনি। আগের মতোই ব্যাপক প্রশংসায় ভাসছে সিরিজটি। সেই সঙ্গে ম্যাটালাস ২০২৩ সালে রাইটারস গিল্ড অব আমেরিকান অ্যাওয়ার্ডও জিতেছিলেন। ফলে ভিশন নির্মাণের জন্য তাকেই বেছে নেয়া হয়েছে। ‘স্টার ট্রেক: পিকার্ড’-এর তৃতীয় সিজন শেষে ম্যাটালাসকে ভিশন নির্মাণের জন্য নিয়ে আসছে মার্ভেল।

ভিশন সিরিজের পূর্বের চরিত্রগুলোকে আরো বিশ্বাসযোগ্য ও পরিপাটিভাবে পর্দায় তুলে ধরতেই ওয়ান্ডাভিশন"নির্মাতা জ্যাক শেফারের সঙ্গে সিরিজের নানা বিষয়ের সংস্করণের কাজ হয়েছিল। কিন্তু শেফারের সব মনোযোগ ছিল অন্য এক ওয়ান্ডাভিশনের দিকে। যেখানে তিনি ক্যাথরিন হ্যানকে সঙ্গে নিয়ে কাজ করতে চেয়েছিলেন। 

এবার ম্যাটালাসের হাত ধরে এটি হবে মার্ভেলের প্রায় দুই বছরের মধ্যে প্রথম নতুন লাইভ-অ্যাকশন সিরিজ। এটি প্রচার করবে ডিজনি প্লাস। মার্ভেলের স্ট্রিমিং, টেলিভিশন ও অ্যানিমেশনের প্রধান ব্র্যাড উইন্ডারবাউম সম্প্রতি ভ্যারাইটিকে জানিয়েছে, ২০২২ সাল থেকে দীর্ঘ দুই বছর ধরে নির্মাণ হয়েছে এ সিরিজ। তাই আশা করা যাচ্ছে, পর্দার নতুন মার্ভেল আবারো নিয়ে আসছে নতুন ধারার কোনো গল্প। 

সূত্র: ভ্যারাইটি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন