‘ডাক্তার হলে কী সমস্যা?’ শ্রীদেবী বলেছিলেন জাহ্নবীকে

ফিচার ডেস্ক

ছবি: জাহ্নবীর ফেসবুক

জাহ্নবী কাপুর বলেছেন, তার মা শ্রীদেবী কখনো চাননি যে তিনি তার পদাঙ্ক অনুসরণ করে রুপালি পর্দায় হাজির হন। সম্প্রতি এক সাক্ষাৎকারে বিষয়টি জানিয়েছেন তিনি। এ ব্যাপারে ভারতের কিংবদন্তি নায়িকা শ্রীদেবী বেশ সিরিয়াস ছিলেন। তিনি মেয়ে জাহ্নবীকে বলেছিলেন যে সন্তানদের জন্য নিরাপদ, স্বচ্ছন্দ জীবন নিশ্চিত করতে অনেক পরিশ্রম করেছেন। আর তার কাজ অর্থাৎ অভিনয় মোটেই সহজ কাজ নয়। এমনকি শ্রীদেবী এটাও বলতেন যে তিনি তার চরম শত্রুর জন্যও একজন অভিনয়শিল্পীর ক্যারিয়ার প্রত্যাশা করেন না। তিনি নিজের মেয়ে জাহ্নবীকে বরং ডাক্তার বানাতে চেয়েছিলেন। 

‘ধাড়াক’ ছবির মাধ্যমে সিনেমার দুনিয়ায় জাহ্নবীর অভিষেকের কয়েক মাস আগে ২০১৮ সালে শ্রীদেবী মারা যান। জাহ্নবীর বোন খুশি কাপুরও চলচ্চিত্র জগতে নাম লিখিয়েছেন ২০২৩ সালে। 

করন জোহরকে বলিউডে জাহ্নবীর মেন্টর বিবেচনা করা হয়। ধর্ম প্রডাকশনের ইউটিউব চ্যানেলে করণ ও জাহ্নবীর একটি আলাপের ভিডিও প্রকাশ করা হয়েছে। এখানেই করণ তাদের প্রশ্ন করেছিলেন, বাবা-মা ক্যারিয়ার বেছে নেয়ার বিষয়ে খুশি ছিলেন কিনা। জবাবে জাহ্নবী বলেন, ‘‍মা আসলে কখনো চাননি যে আমি অভিনেত্রী হই। আমরা যেমন বাবা-মায়ের কোনো লক্ষ্যের ফসল, তেমনি তাদের মনের অনেক দুর্ভাবনারও। মা ক্যামেরার সামনে অনেকটা সময় পার করেছেন, তিনি এ দুনিয়ার সবকিছুই দেখেছেন। একটা সময় বিরক্তও হয়েছেন। আমাকে বলেছেন, ‘‘আমি কষ্ট করেছি যেন আমার মেয়েরা সুন্দর জীবন পায়। এটা সহজ কাজ নয়। সবকিছু ততটা ঝকমকে নয়, যতটা বাইরে থেকে দেখা যায়। আমি চাই তুমি সুন্দর একটা জীবন কাটাও এবং সিনেমার দুনিয়া সেটা নয়”।’

কিন্তু মায়ের কারণে যেমন সচ্ছল জীবন পেয়েছেন, তেমনি সিনেমা ও অভিনয়ের নেশাটাও রক্তে মিশে গিয়েছিল জাহ্নবীর। তার কথায়, বড় হয়ে ওঠার সব স্মৃতিতেই সিনেমা ও এ দুনিয়ার মানুষ যুক্ত ছিল, রক্তেও ছিল সিনেমার টান। তাই আর কিছু না হয়ে মায়ের পথেই হেঁটেছেন জাহ্নবী।

সূত্র: দি ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন