দু’দফা দাবিতে নর্থ বেঙ্গল সুগার মিলে শ্রমিক বিক্ষোভ

বণিক বার্তা প্রতিনিধি, নাটোর

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

দু’দফা দাবিতে নাটোরের লালপুরে নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। গতকাল সকালে মিলের প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি পালন করে শ্রমিক-কর্মচারী ইউনিয়ন।

এ সময় মৌসুমি শ্রমিকদের চাকরি স্থায়ীকরণের স্থগিতাদেশ প্রত্যাহার ও ঘোষিত প্রণোদনার টাকা পরিশোধের দাবি জানান তারা। ১৫ দিনের মধ্যে দাবি মেনে না নিলে কর্মবিরতিতে যাওয়ার হুঁশিয়ারিও দেন শ্রমিক-কর্মচারীরা।

সভায় নর্থ বেঙ্গল সুগার মিলের শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আশরাফুজ্জামান উজ্জ্বলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন পিন্টুর সঞ্চালনায় বক্তব্য রাখেন মিলের শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সহসাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক মমিনুল ইসলাম, ধর্ম ও ক্রীড়া সম্পাদক সেন্টু ইসলাম, নাহিদুজ্জামান প্রমুখ।

বক্তারা বলেন, ‘নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি শ্রমিক স্থায়ীকরণ প্রক্রিয়া স্থগিত করা হয়েছে। স্থগিতাদেশ ১৫ দিনের মধ্যে প্রত্যাহার করতে হবে। একই সঙ্গে সরকার কর্তৃক ঘোষিত প্রণোদনার টাকা ঈদের আগে না দিলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।

৮ এপ্রিল বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন (বিএসএফআইসি) ৯৩ পদে চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে প্রায় ৫৫০ চাকরিপ্রত্যাশী আবেদন করেন। তাদের ১৭ ও ১৮ মে লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে ১৫ মে অনিবার্য কারণে বিএসএফআইসির সচিব চৌধুরী রুহুল আমিন কায়সার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নিয়োগসংক্রান্ত সব কার্যক্রম স্থগিত করা হয়। নর্থ বেঙ্গল সুগার মিলে ৯৩ জন মৌসুমি শ্রমিক কর্মরত রয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন