স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী গুলিবিদ্ধ

বণিক বার্তা অনলাইন

ছবি : এপি

বন্দুকধারীর গুলিতে আহত হয়েছেন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো। স্থানীয় সময় বুধবার (১৫ মে) বিকালে একটি সরকারি বৈঠকে অংশগ্রহণের পর বেরিয়ে যাওয়ার সময় তাকে গুলি করে ওই বন্দুকধারী। আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। খবর রয়টার্স।

স্থানীয় বার্তা সংস্থা টিএএসআর এর বরাতে সংবাদমাধ্যমটি জানিয়েছে, স্লোভাকিয়ার রাজধানীর ১৫০ কিলোমিটার উত্তর-পূর্বের শহর হ্যান্ডলোভায় দলীয় নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাতের সময় তার ওপর চারবার গুলি করা হয়। তার পেটে গুলি লেগেছে। এরই মধ্যে এক সন্দেহভাজনকে আটক করা হয়েছে। ফিকোর গুলিবিদ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পার্লামেন্টের ভাইস চেয়ারম্যান লুবস ব্লাহা। 

প্রধানমন্ত্রী গুলিবিদ্ধ হওয়ায় অনির্দিষ্টকালের জন্য সংসদের অধিবেশন স্থগিত রাখা হয়েছে। তবে ঠিক কী কারণে গুলি চালানো হয়েছে, সেটির কারণ আপাতত স্পষ্ট নয়। বিষয়টি নিয়ে আপাতত স্লোভাকিয়ার সরকারি অফিস থেকে কোনো মন্তব্য করা হয়নি।

রয়টার্সের এক প্রত্যক্ষদর্শী বলেছেন, বেশ কয়েকটি গুলির শব্দ শুনতে পেয়েছেন তিনি। এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তিনি আরো জানান, নিরাপত্তা কর্মকর্তারা এক ব্যক্তিকে গাড়িতে তুলে নিয়ে গেছেন।

প্রধানমন্ত্রীর ওপর এমন ‘জঘন্য ও বর্বর’ হামলার নিন্দা করেছেন দেশটির প্রেসিডেন্ট জুজানা কাপুতোবা। ফিকোর দ্রুত সুস্থতা কামনা করেছেন তিনি। একইসঙ্গে দেশটির মাটিতে এমন সহিংসতার কোনো স্থান নেই বলেও হুঁশিয়ারি দিয়েছেন জুজানা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন