এক্সবক্স মোবাইল গেম অ্যাপ স্টোর আনবে মাইক্রোসফট

বণিক বার্তা ডেস্ক

ছবি : সংগৃহীত

ব্যবহারকারীদের সুবিধার্থে শিগগিরই এক্সবক্স মোবাইল গেম অ্যাপ স্টোর চালু করবে মাইক্রোসফট। চলতি বছরের জুলাইয়ে এটি চালুর বিষয়ে ঘোষণা দিয়েছিল কোম্পানিটি। এর মাধ্যমে ব্যবহারকারীরা সহজে মাইক্রোসফটের গেম সহজে খেলতে পারবে। খবর টেকটাইমস।

প্রাপ্ত তথ্যানুযায়ী, নতুন অ্যাপে ফার্স্ট পার্টি গেমগুলো থাকবে। অর্থাৎ এক্সবক্স, বেথেসডা ও অ্যাক্টিভিশন ব্লিজার্ডের গেম এখানে পাওয়া যাবে। আগে দেয়া এক বিবৃতিতে চলতি বছরের জুলাইয়ে মোবাইল গেমিং অ্যাপ স্টোর আনার বিষয়টি নিশ্চিত করেছেন মাইক্রোসফটের এক্সবক্স প্রেসিডেন্ট সারাহ বন্ড।

মাইক্রোসফটের এ কর্মকর্তা জানান, প্লাটফর্মটিতে এক্সবক্সের ফার্স্ট পার্টি গেমগুলো যুক্ত করা হবে। তবে বাজারে আনার জন্য এখনো আনুষ্ঠানিক কোনো নাম নির্বাচন করেনি কোম্পানি। বন্ড জানান, এরই মধ্যে এক্সবক্স মোবাইল অ্যাপ স্টোরের জন্য বেশকিছু গেম টাইটেল নির্ধারণ করা হয়েছে।

প্রাথমিক পর্যায়ে ওয়েব ভার্সনে এটি চালু করা হবে। এর মাধ্যমে বিভিন্ন ডিভাইসে এর ব্যবহার উপযোগিতা পর্যালোচনা করা হবে এবং অ্যাপল ও গুগলের অ্যাপ স্টোরের প্রতিযোগী হিসেবে আসবে। বন্ড আরো জানান, বিধিনিষেধ থাকলে আরো নতুনত্ব আনার জন্য কোম্পানি বিভিন্ন উদ্যোগ গ্রহণ করবে। এখন পর্যন্ত মোবাইলের জন্য বেশকিছু গেম উন্নয়নের কাজ এক্সবক্সে চলছে। এর মধ্যে অ্যাক্টিভিশন ব্লিজার্ড অন্যতম।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন