ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলার খবর ইরানের অস্বীকার

বণিক বার্তা অনলাইন

ছবি : শাটারস্টক

ইসরায়েলের একটি ক্ষেপণাস্ত্র ইরানে আঘাত হেনেছে এমন খবর অস্বীকার করেছে ইরান।এক ইরানি কর্মকর্তা শুক্রবার (১৯ এপ্রিল) বার্তা সংস্থা রয়টার্সকে জানান,  ইরানের মধ্যাঞ্চলের শহর ইসফাহানের একটি বিমানবন্দরে বিস্ফোরণের যে শব্দ পাওয়া গেছে তার কারণ ইরানের আকাশ সুরক্ষা ব্যবস্থা সক্রিয় হয়ে ওঠা। ইরানে কোনো ক্ষেপনাস্ত্র হামলার ঘটনা ঘটেনি। তবে ইসরায়েলের দাবি, ইরানে হামলা করেছে তারা। 

এবিসি নিউজ প্রথম এক মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে জানায় যে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র ইরানের একটি সাইটে আঘাত করেছে। একই সময়ে  ইরানের রাষ্ট্রীয় মিডিয়া দেশের কেন্দ্রে একটি বিস্ফোরণের খবর জানায়।

বিস্ফোরণের ঘটনায় খবর প্রকাশ করেছে ইরানের স্থানীয় গণমাধ্যমগুলোও।ইরানের ফারস বার্তা সংস্থা জানায়, কেন্দ্রীয় শহর ইসফাহানের একটি বিমানবন্দরে বিস্ফোরণের শব্দ শোনা গেছে তবে তাৎক্ষণিকভাবে বিস্ফোরণের কারণ জানা যায়নি।পাশাপাশি, সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ইসফাহান, শিরাজ এবং তেহরানের ওপর দিয়ে উড়োজাহাজ চলাচল স্থগিত রেখেছে বলে জানিয়েছে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক দুই মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে টাইমস অফ ইসরায়েল জানায়, ইসরায়েল বৃহস্পতিবার( (১৮ এপ্রিল) মার্কিন যুক্তরাষ্ট্রকে খবর দিয়েছে যে তারা পরের দুই-একদিনের মধ্যে হামলার পরিকল্পনা করেছে।

তবে ইরান অস্বীকার করলেও গত সপ্তাহে তিনশতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে ইসরায়েলে হামলা চালানোর কারণে ইরানের সামরিক ঘাঁটিতে ইসরায়েল ‘সীমিত’ হামলা চালিয়েছে বলে দাবি করেছে ইসরায়েল। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন