শেয়ার বিক্রি করবেন ওয়ালটন উদ্যোক্তা পরিচালক

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির উদ্যোক্তা পরিচালক এসএম রেজাউল আলম তার কাছে কোম্পানিটির ৩ কোটি ৮৯ লাখ শেয়ারের মধ্যে তিন লাখ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছে। ৩০ কার্যদিবসের মধ্যে ডিএসইর পাবলিক ও ব্লক মার্কেটের মাধ্যমে বিদ্যমান শেয়ারদরে এ শেয়ার বিক্রি করবেন তিনি। গতকাল ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। 

দেশের পুঁজিবাজারে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের লেনদেন শুরু হয় ২০২০ সালের ২৩ সেপ্টেম্বর। কোম্পানিটির অনুমোদিত মূলধন ৬০০ কোটি ও পরিশোধিত মূলধন ৩০২ কোটি ৯২ লাখ ৮০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ১০ হাজার ১৬ কোটি ৩২ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৩০ কোটি ২৯ লাখ ২৮ হাজার ৩৪৩। এর মধ্যে ৯৮ দশমিক ৯০ শতাংশ শেয়ারই রয়েছে উদ্যোক্তা পরিচালকদের হাতে। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে দশমিক ৪৪, বিদেশী বিনিয়োগকারী দশমিক ১০ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে দশমিক ৫৬ শতাংশ শেয়ার রয়েছে। 

গতকাল ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের শেয়ারের সমাপনী দর ছিল ৬৪৬ টাকা ৩০ পয়সা। এক বছর ধরে শেয়ারটির দর ৬৪০ টাকা থেকে ১ হাজার ৪৭ টাকা ৭০ পয়সায় ওঠানামা করেছে।

আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৩৪০ কোটি ৩৫ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৪ কোটি ৩৬ লাখ টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন