বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ছয়জনের প্রাণহানি

বণিক বার্তা ডেস্ক

সিলেটের ধোপাগুলে গতকাল নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় বাস ছবি : নিজস্ব আলোকচিত্রী

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ছয়জনের প্রাণহানি হয়েছে। মঙ্গলবার (২ এপ্রিল) দিনের বিভিন্ন সময় ও আগের দিন রাতে গাজীপুর, বরগুনা, নড়াইল, কক্সবাজার, বরিশাল ও সিলেটে এসব দুর্ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন কমপক্ষে ৫৪ জন। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে

গাজীপুর : কালিয়াকৈর উপজেলার হিজলতলীতে বাস ও পিকআপের সংঘর্ষে মোস্তফা মাঝি (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন। তিনি পিকআপের হেলপার ছিলেন। এ ঘটনায় পিকআপ চালক আহত হয়েছেন। সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত মো. মোস্তফা মাঝি ভোলার চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানার রসুলপুর গ্রামের রহম আলী মাঝির ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ঢাকাগামী একটি যাত্রী বাস হিজলতলী এলাকায় দাঁড়িয়ে যাত্রী নিচ্ছিল। এ সময় একটি পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে বাসের পেছনে ধাক্কা দেয়। এতে পিকআপের সামনের অংশ দুমড়ে মুচড়ে ঘটনাস্থলেই মোস্তফা মাঝি মারা যান।

বরগুনা : পাথরঘাটায় মিনি ট্রাকের চাপায় খাদিজা আক্তার নামে এক শিশু (৩) নিহত হয়েছে। সকাল ১০টার দিকে উপজেলার কাকচিড়া ইউনিয়নের বাইনচটকী ফেরিঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত খাদিজা ওই ইউনিয়নের মধ্য বাইনচটকী গ্রামের হুমায়ূন কবিরের মেয়ে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, যশোর থেকে ছেড়ে আসা সবজিবাহী একটি মিনি ট্রাক পাথরঘাটায় সবজি নামিয়ে বরগুনায় যাচ্ছিল। এ সময় খাদিজা তার নানা রতন মোল্লার হাত ধরে রাস্তা পার হচ্ছিল। ট্রাকটি ফেরিঘাটে যাওয়ার পথে খাদিজাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সে মারা যায়। উত্তেজিত জনতা ট্রাকচালক জাহাঙ্গীর আলমকে আটক করে পুলিশে সোপর্দ করে।

নড়াইল : লোহাগড়ায় নসিমনের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে রিপা আক্তার (৩০) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। এ ঘটনায় তার দুই সন্তান আমেনা (৪), মো. আনাস (৩) এবং স্বামী আতাউর রহমান শিশির গুরুতর আহত হয়েছেন। গতকাল ১০টার দিকে উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের তেলিগাতি গ্রামে এ দুর্ঘটনা ঘটে। আহতদের লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কক্সবাজার : কক্সবাজারের রামুতে মাটি বহনকারী একটি ট্রাক উল্টে চালক নিহত হয়েছেন। গতকাল সোমবার রাত ২টার দিকে উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনা তচ্ছাখালি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত কলিম উল্লাহ (২৫) উখিয়ার ঘোনা টিলাপাড়া গ্রামের সিরাজুল হকের ছেলে।

স্থানীয়দের বরাতে রামু থানার এসআই সোহরাব ভূঁইয়া জানান, বেপরোয়া গতির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি উল্টে যায়। চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান এর চালক। মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

নওগাঁ : বদলগাছীতে বাসের ধাক্কায় কৃষ্ণ রবিদাস (৩০) নামে এক গ্রামপুলিশ নিহত হয়েছেন। দুপুরে উপজেলা সদরের ব্রিজের পাশে এ দুর্ঘটনা ঘটে। নিহত কৃষ্ণ রবিদাস সদর উপজেলার বক্তারপুর গ্রামের মৃত রমন রবিদাসের ছেলে। তিনি বক্তারপুর ইউনিয়ন পরিষদে গ্রামপুলিশ হিসেবে কর্মরত ছিলেন।

স্থানীয় বাসিন্দারা জানান, দুপুরে অটোরিকশায় করে বোনের বাড়িতে বেড়াতে যাচ্ছিলেন কৃষ্ণ। পথে বদলগাছী সদরে ব্রিজের পাশে বিপরীত দিক থেকে আসা একটি বাস অটোরিকশাটিকে ধাক্কা দেয়। এতে মাথায় আঘাত পেয়ে কৃষ্ণ গুরুতর আহত হন। নওগাঁ সদর হাসপাতালে নিয়ে গেলে তিনি মারা যান।

বরিশাল : মুলাদীতে ব্যাটারিচালিত ভ্যান উল্টে আব্দুল জলিল হাওলাদার (৬০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। সকাল পৌনে ৮টার দিকে উপজেলার কাজীরচর ইউনিয়নের ডিক্রিরচর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। আব্দুল জলিল কাজীরচরের বাহাদুরপুর গ্রামের বাসিন্দা। তিনি ভ্যানে করে বাড়ি থেকে খাসেরহাট বন্দরে ডাল বিক্রি করতে যাচ্ছিলেন।

সিলেট : পর্যটকবাহী বাস উল্টে অন্তত অর্ধশত যাত্রী আহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে আহতদের নাম-পরিচয় জানা যায়নি। বেলা ১টার দিকে সিলেটের ভোলাগঞ্জ সড়কের ধোপাগুলে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানায়, সাদাপাথর নামে বাসটি অর্ধশত পর্যটক নিয়ে ভোলাগঞ্জ সাদাপাথর পর্যটনকেন্দ্রে যাচ্ছিল। নগরের আম্বরখানা থেকে রওনা ধোপাগুল পয়েন্ট পেরিয়ে নিয়ন্ত্রণ বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন