ক্যামেরায় ধরা পড়ল উত্তরাখণ্ডের টানেলে আটক শ্রমিকের মুখ

বণিক বার্তা অনলাইন

ছবি: এনডিটিভি

ভারতের উত্তরাখণ্ডে টানেলে আটকে থাকা শ্রমিকদের দেখা গেছে ক্যামেরায়। গত ১০ দিনের মধ্যে এ প্রথমবার ভিডিও মাধ্যমে যোগাযোগ করলেন তারা। আজ মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে খাবার পাঠানোর পাইপের মাধ্যমে একটি ক্যামেরা পাঠানো হয়। এর পরপরই ভুক্তভোগীদের ছবি সংবাদমাধ্যমে প্রকাশ হয়। খবর এনডিটিভি।  

টানেলে আটকে পড়া ৪১ জন শ্রমিককে খাবার পাঠানোর জন্য ব্যবহার হচ্ছে ছয় ইঞ্চির একটি পাইপ। এ পথেই পাঠানো হয় একটি এন্ডোস্কোপিক ফ্লেক্সি ক্যামেরা। তাতেই শ্রমিকদের চেহারা ধারণ করা হয়।

উদ্ধারকর্মীরা ওয়াকি টকিজের সাহায্যে শ্রমিকদের সঙ্গে কথা বলার সময় তাদের ক্যামেরার সামনে আসতে বলেন। এসময় তারা ক্যামেরার সামনে হাত নেড়ে অভিব্যক্তি প্রকাশ করেন। ক্যামেরার ধারণ করা দৃশ্যে প্রথমে শ্মশ্রুমণ্ডিত এক ব্যক্তিকে দেখা যায়। তারা মাথায় সুরক্ষা টুপি পড়েছিলেন।

এছাড়া গত দেড় সপ্তাহের মধ্যে এবারই প্রথম গরম খাবার খেলেন টানেলে আটকে পড়া শ্রমিকরা।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, উত্তরাখণ্ডের সিল্কইয়ারা ও দান্দানগাঁওকে যুক্ত করতে প্রায় সাড়ে চার কিলোমিটার দৈর্ঘ্যের এ টানেলের নির্মাণ চলছিল। যা হিন্দুদের তীর্থস্থান উত্তর কাশীর সঙ্গে যমুনাত্রীর সংযোগ সড়কের দূরত্ব ২৬ কিলোমিটার কমিয়ে আনবে। গত ১২ নভেম্বর সকালে শিফট বদলে সময় টানেলটির ছাদ ধসে পড়ে। এসময় টানেলের প্রায় ১৫০ মিটার জায়গা ধসে পড়ে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন