বিএনপির নেতা সালাউদ্দিন আহমেদের দেশে ফিরতে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

ছবি : পররাষ্ট্র মন্ত্রণালয়

বিএনপির নেতা সালাউদ্দিন আহমেদের দেশে ফিরতে কোনো বাধা নেই বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। আজ বৃহস্পতিবার (০৮ জুন) সাপ্তাহিক ব্রিফিংয়ে জন কূটনীতি অনুবিভাগের মহাপরিচালক মো. রফিকুল আলম এ তথ্য জানান।

তিনি বলেন, ‘বিএনপির নেতা সালাউদ্দিন আহমেদের দেশে ফিরতে সরকারের কোনো সমস্যা নেই। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মতি পেয়ে আমাদের গৌহাটি মিশনকে জানিয়ে দেয়া হয়েছে পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য। এরপর স্বাভাবিক প্রক্রিয়ার মাধ্যমে ট্রাভেল পাস ইস্যু করা হবে।’

এর আগে দেশে ফেরত আসার জন্য ট্রাভেল পাস ইস্যু করার জন্য সালাহউদ্দিনের একটি আবেদন ঢাকায় পাঠানো হয় মতামতের জন্য। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে সালাহউদ্দিনকে ট্রাভেল পাস দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

উল্লেখ্য, ২০১৫ সালের ১১ মে থেকে ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ে আছেন বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদ। আর তার আগের দুই মাস দেশের ভেতরেই নিখোঁজ ছিলেন। ২০১৫ সালের মার্চে যখন সালাহউদ্দিন নিখোঁজ হন, ওই সময়ে বিএনপি পুরোদমে আন্দোলনে। তখন দলের মুখপাত্রের ভূমিকা পালন করছিলেন সালাহউদ্দিন। আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে অজ্ঞাত জায়গা থেকে প্রতিদিন দলের কর্মসূচি ও নেতাকর্মীদের কাছে শীর্ষ নেতৃত্বের নির্দেশনা গণমাধ্যমে মাধ্যমে পাঠানোর কাজটি করতেন তিনি।



এই বিভাগের আরও খবর

আরও পড়ুন