বিএনপিকে ইউনিয়ন থেকে কেন্দ্র পর্যন্ত প্রতিহত করতে হবে —ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

বিএনপি নির্বাচন ঠেকাতে এলে তা ইউনিয়ন থেকে কেন্দ্র পর্যন্ত প্রতিহত করা হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি নির্বাচন না করে নির্বাচন ঠেকাতে এলে জনগণকে সঙ্গে নিয়ে তা প্রতিহত করা হবে। ক্ষমতাসীনরা বিএনপিকে আর শান্তি সমাবেশ করে জবাব দেবে না, দলটিকে ইউনিয়ন থেকে কেন্দ্র পর্যন্ত প্রতিহত করতে হবে।

গতকাল রাজধানীর আগারগাঁওয়ে বিজ্ঞান জাদুঘরের সামনে আয়োজিত ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, বিএনপির এ ষড়যন্ত্র মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে, অসাম্প্রদায়িক চেতনার বিরুদ্ধে, এটা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের বিরুদ্ধে। তাই সবাইকে সম্মিলিতভাবে বিএনপির এ অপচেষ্টা রুখে দিতে হবে।

এক দফার নামে বিএনপি শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে দাবি করে তিনি বলেন, ‘‌আন্দোলনের নামে যে ষড়যন্ত্র-চক্রান্ত চলছে সে বিষয়ে আপনাদের সতর্ক করতে আমি দাঁড়িয়েছি। মির্জা ফখরুল ইসলামের ২৭ দফা থেকে ১০ দফা, এখন এক দফা দাবি হয়েছে।’

ওবায়দুল কাদের বলেন, ‘‌মির্জা ফখরুল ইসলাম আলমগীর এখন শেখ হাসিনা সরকারের পতনের জন্য এক দফা ঘোষণা দিয়েছেন। আর ১৯ মে রাজশাহীর পুঠিয়ায় দলটির জেলা আহ্বায়ক বললেন, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। আমরা অনেক শান্তি সমাবেশ করেছি। নেতাকর্মীদের বলব, আর শান্তি সমাবেশ নয়, তাদের প্রতিরোধ করা হবে। এবার খুনি, অপশক্তির আস্তানা গুঁড়িয়ে দিতে হবে।’

সেতুমন্ত্রী বলেন, ‘‌১৯ মে শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে এখনো বিএনপি নেতা আবু সাইদ বাইরে আছেন। আমি জানি না কেন এখনো তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি। স্বরাষ্ট্রমন্ত্রী এখন রাজশাহী আছেন। তিনি সরজমিন দেখে এর বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে আশা করি।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহসভাপতি সাদেক খান। সমাবেশ সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন