যুক্তরাষ্ট্রের বাজারে সাশ্রয়ী মূল্যে মটোরোলার থিংকফোন

বণিক বার্তা ডেস্ক

চলতি বছর অনুষ্ঠিত হওয়া কনজিউমার ইলেকট্রনিকস শোতে থিংকফোন উন্মোচন করে মটোরোলা। সম্মেলনের পর এবার যুক্তরাষ্ট্রের বাজারে স্মার্টফোনটি বাজারজাতের কথা জানিয়েছে কোম্পানিটি। এর আগে প্রতিষ্ঠানটি বিশ্বের বিভিন্ন দেশে ডিভাইসটি বাজারজাতের কথা জানিয়েছিল। খবর গিজমোচায়না।

বিভিন্ন দেশের মধ্যে অস্ট্রেলিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্য, যুক্তরাষ্ট্র ও এশিয়ার নির্দিষ্ট কিছু অঞ্চল রয়েছে। তবে আনুষ্ঠানিকভাবে কবে ডিভাইসটি আনা হবে বা মূল্য কেমন হবে সে বিষয়ে কিছু জানানো হয়নি। যুক্তরাজ্যের বাজারে ৮৯৯ দশমিক ৯৯ পাউন্ডে থিংকফোন বিক্রি করছে মটোরোলা। যুক্তরাষ্ট্রে আরো সাশ্রয়ী মূল্যে ৬৯৯ ডলার ৯৯ সেন্টে বিক্রির উদ্যোগ নিয়েছে। 

মটোরোলার থিংকফোনে ৬ দশমিক ৬ ইঞ্চির ফু্লএইচডিপ্লাস ওএলইডি ডিসপ্লে দেয়া হয়েছে। যার রেজল্যুশন ২৪০০x১০৮০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। এতে এইচডিআর১০প্লাস রয়েছে। যা ব্যবহারকারীদের উন্নত ভিউয়িং অভিজ্ঞতা দিয়ে থাকে। ডিভাইসটিতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসেবে ৮ জিবি বা ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ দেয়া হয়েছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা আরামে একাধিক কাজ করতে পারবেন। পাশাপাশি ফাইল সংরক্ষণ ও অ্যাপ ব্যবহারে কোনো সমস্যা হবে না। ফটোগ্রাফির জন্য মটোরোলা থিংকফোনে ৫০ মেগাপিক্সেলের পিডিএএফ ও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) ফিচার যুক্ত মেইন ক্যামেরা রয়েছে। এছাড়া ১৩ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ও ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। ডিভাইসটি এমআইএল-এসটিডি ৮১০এইচ ও আইপি৬৮ সার্টিফায়েড। ফলে পানির ঝাপটা, ধুলা, অত্যধিক তাপ ও চাপে এর কোনো ক্ষতি হবে না। থিংকফোনে ৬ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি, ৬৮ ওয়াটের ওয়্যারড চার্জিং ও ১৫ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সুবিধা দেয়া হয়েছে। ডিভাইসের সঙ্গে বক্সে ওয়্যারড চার্জারও দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন