আবুল হায়াতের নির্দেশনায় মম

ফিচার প্রতিবেদক

‘ওলট পালট’ নাটকের সেটে আবুল হায়াত ও মম ছবি: আবুল হায়াত

প্রায় দুই বছর আগে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম একুশে পদকপ্রাপ্ত জীবন্ত কিংবদন্তি অভিনেতা, পরিচালক আবুল হায়াতের নির্দেশনায় একটি নাটকে অভিনয় করেছিলেন। বিরতির পর আবারো আবুল হায়াতের নির্দেশনায় আরেকটি নাটকে অভিনয় করেছেন মম। নাটকের নাম ‘ওলট পালট’। এর গল্প রাবেয়া খাতুনের। নাট্যরূপ দিয়েছেন আবুল হায়াত। আবুল হায়াত জানান, এরই মধ্যে নাটকটির শুটিং শেষ হয়েছে মানিকগঞ্জের বেতিলা জমিদার বাড়িতে। 

মমর অভিনয় প্রসঙ্গে আবুল হায়াত বলেন, ‘সহশিল্পী হিসেবে এর আগে মম আমার সঙ্গে অনেক নাটকেই অভিনয় করেছে। আমার নির্দেশিত নাটকেও অভিনয় করেছে। অভিনেত্রী হিসেবে নিঃসন্দেহে সে ভালো অভিনয় করে। আমার নির্দেশিত ওলট পালট নাটকে তার চরিত্রটি এক কথায় অসাধারণ। অভিনয়ের প্রতি তার একাগ্রতা আমাকে মুগ্ধ করেছে। তার চরিত্রটি সে যথাযথভাবেই ফুটিয়ে তোলার চেষ্টা করেছে। আশা করছি নাটকটি প্রচারে এলে ভালো লাগবে দর্শকের।’ তিনি জানান, শিগগিরই নাটকটি চ্যানেল আইতে প্রচার হবে। নাটকে আরো অভিনয় করেছেন শিরীন আলম, রওনক হাসানসহ বেশ কয়েকজন। 

অন্যদিকে সম্প্রতি মুক্তিপ্রাপ্ত সিনেমা ওরা ৭ জনে অভিনয় করে প্রশংসা পাচ্ছেন মম। খিজির হায়াত খান পরিচালিত সিনেমাটি মুক্তিযুদ্ধ গল্প নিয়ে নির্মিত। এ সিনেমায় একজন নারী চিকিৎসকের চরিত্রে অভিনয় করেছেন মম। তার চরিত্রের নাম অপর্ণা সেন। এ সিনেমায় খুব সাবলীলভাবেই চরিত্রের সঙ্গে মিশে গিয়েছেন মম। ২০০৬ সালে সৌন্দর্য প্রতিযোগিতার মধ্য দিয়ে বিনোদন দুনিয়ায় যাত্রা শুরু করেন জাকিয়া বারী মম। পরের বছরই তৌকীর আহমেদ পরিচালিত দারুচিনি দ্বীপ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্র জগতে পা রাখেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন