বরিশাল বিশ্ববিদ্যালয়

আবাসিক হলে ছাত্রলীগ নেতাকে মারধর, গ্রেফতার ৪ নেতা

নিজস্ব প্রতিবদেক

গ্রেফতার চার ছাত্রলীগ নেতা। ছবি : বণিক বার্তা

হলে ঢু‌কে বরিশাল বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ছাত্র মহিউদ্দিন আহমেদ সিফাতকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করার ঘটনায় বিশ্ববিদ‌্যাল‌য়ের চার ছাত্রলীগ নেতা‌কে গ্রেফতার করেছে পুলিশ। বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

আজ বুধবার (২৫ জানুয়ারি) সকালে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আলী আশরাফ ভূঞা বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে রাতভর অভিযান চালিয়ে আলীম সালেহী, রিয়াজ উদ্দিন মোল্লা, শামীম সিকদার ও শেখ রেফাত মাহমুদ‌কে আটক করে বন্দর থানা পু‌লিশ। বাকি আসামিদের আইনের আওতায় আনার চেষ্টা চলছে। কী কারণে এ ঘটনা ঘটেছে এ বিষয়ে আমরা জিজ্ঞাসাবাদ করছি। আশা করছি, মূল ঘটনা দ্রুতই বেরিয়ে আসবে।’

এর আগে গতকাল ভোর সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের শের ই বাংলা হলের ৪০১৮ নাম্বার রুমে হেলমেট পরিহিত একদল যুবক মহিউদ্দিন আহমেদ সিফাতের ওপর হামলা করে। এ সময় তাকে বাঁচাতে গিয়ে জিএম ফাহাদ ও একে জিহাদ নামের দুই শিক্ষার্থী আহত হয়। তারা সবাই বরিশাল বিশ্ববিদ্যালয়ের শের ই বাংলা হলের আবাসিক শিক্ষার্থী। হামলার শিকার ও হামলায় অভিযুক্ত সক‌লেই ব‌রিশাল সি‌টি মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহর অনুসারী বলে জানা গেছে।

প্রসঙ্গত, প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কোনো কমিটি গঠন না হলেও বিভিন্ন সময়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নিজেদের ছাত্রলীগ নেতা দাবি করে প্রায়ই সংঘর্ষে জড়ান শিক্ষার্থীরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন