কর্মশালায় বিএসইসি কমিশনার শামসুদ্দিন

সরকারি সিকিউরিটিজের চেয়ে নিরাপদ বিনিয়োগ নেই

নিজস্ব প্রতিবেদক

সরকারি সিকিউরিটিজের চেয়ে নিরাপদ বিনিয়োগ আর কিছু হয় না। খাতে যারা বিনিয়োগ করবেন তারা যেন দ্রুত লিকুইডিটি পান সেই বিষয়ে বিএসইসি কাজ করছে বলে জানিয়েছেন সংস্থাটির কমিশনার অধ্যাপক . শেখ শামসুদ্দিন আহমেদ। তিনি গতকাল ট্রেকহোল্ডার প্রধান নির্বাহীদের অংশগ্রহণে স্টক এক্সচেঞ্জ প্লাটফর্মে সরকারি সিকিউরিটিজের লেনদেন শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে কথা বলেন।

ডিএসইর মাল্টিপারপাস হলে আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন ডিএসইর চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান। সঞ্চালনার দায়িত্বে ছিলেন ডিএসইর প্রডাক্ট অ্যান্ড মার্কেট ডেভেলপমেন্ট বিভাগের প্রধান সাইদ মাহমুদ জুবায়ের। সময় আরো উপস্থিত ছিলেন ডিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার সিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম ফারুক।

প্রধান অতিথির বক্তব্যে বিএসইসির কমিশনার অধ্যাপক . শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, বিশ্বব্যাপী সরকারি সিকিউরিটিজে বিনিয়োগের জনপ্রিয়তা রয়েছে। আমাদের সবাইকে চেষ্টা করতে হবে, যে উদ্দেশ্যে বন্ড মার্কেট চালু করা হয়েছে সেটি যাতে বাস্তবায়ন করা যায়। সরকারের সব পক্ষের আন্তরিক চাওয়া থেকে পুঁজিবাজারের সরকারি সিকিউরিটিজের লেনদেন শুরু হয়েছে। শুধু সরকারি সিকিউরিটিজ জোগানের কথা চিন্তা করলে হবে না, একই সঙ্গে চাহিদার কথা মাথায় রাখতে হবে। যদি চাহিদা বাড়ে তাহলে সরকারি সিকিউরিটিজের একটি ভালো প্রাইস হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন