২০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে সামিট পাওয়ার

নিজস্ব প্রতিবেদক

পুঁঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ জ্বালানি খাতের কোম্পানি সামিট পাওয়ার লিমিটেডের পরিচালনা পর্ষদ সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে। গতকাল অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা থেকে সর্বশেষ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি সুপারিশ করা হয়। এক মূল্যসংবেদনশীল তথ্যে সিদ্ধান্ত জানিয়েছে সামিট পাওয়ার।

তথ্য অনুসারে, ২০২১-২২ হিসাব বছরে সামিট পাওয়ারের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে টাকা ৮৭ পয়সা।  আগের হিসাব বছরে যা ছিল টাকা ২৫ পয়সা। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৫ টাকা ৭২ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ৩৪ টাকা ৪৫ পয়সায়।

এদিকে ঘোষিত লভ্যাংশ আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে বছরের ৩১ অক্টোবর বেলা সাড়ে ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। -সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে অক্টোবর।

এর আগে ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে সামিট পাওয়ার। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ২৫ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল টাকা ১৭ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৪ টাকা ৪৫ পয়সায়।

সর্বশেষ নিরীক্ষিত ইপিএস বাজারদরের ভিত্তিতে শেয়ারটির মূল্য-আয় অনুপাত বা পিই রেশিও দশমিক , অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে যা দশমিক ৯৭।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন